মিরপুরে ত্রুটিপূর্ণ আউটফিল্ড: জরিমানার অঙ্ক হতে পারে ৩০ হাজার ডলার!

মিরপুরে ত্রুটিপূর্ণ আউটফিল্ড: জরিমানার অঙ্ক হতে পারে ৩০ হাজার ডলার!

শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট:

মিরপুর শেরে ই বাংলা স্টেডিয়ামের আউটফিল্ড ত্রুটিপূর্ণ। যা নিয়ে আইসিসি এরইমধ্যে প্রতিবেদন দিয়েছে। আইসিসি সংশোধনী পদক্ষেপ হিসেবে বিসিবিকে সতর্কতা অথবা জরিমানা সর্বোচ্চ ১৫ হাজার ডলার আরোপ করা হতে পারে। আগামী ৫ বছরের মধ্যে একই অবস্থার পুনরাবৃত্তি হলে জরিমানার অঙ্কাটা ৩০ হাজার ডলার পর্যন্ত উঠবে।

এটা হচ্ছে মিরপুর স্টেডিয়ামের আউটফিল্ডের বর্তমান অবস্থা। এখানে হয়েছে অস্ট্রেলিয়ার ও বাংলাদেশ সিরিজের প্রথম টেস্ট।  এই সিরিজ শুরুর আগেই স্টেডিয়ামের সংস্কার কাজ করেছে বিসিবি। তবে সেই সংস্কারে ত্রুটি ধরা পড়েছে আইসিসি ম্যাচ রেফারি জেফ ক্রোর চোখে।

আইসিসির পিচ ও আউটফিল্ড মনিটরিং প্রসেসের ধারা ৩ মোতাবেক রিপোর্ট জমা দিয়েছেন জেফ ক্রো। মিরপুরে আউটফিল্ড মান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। আগামী ১৪ কার্যদিবসের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে বিসিবিকে।

নিদিষ্ট ওই সময়ের মধ্যে বিসিবির দেওয়া প্রতিবেদন খতিয়ে দেখবেন আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ আলারডিস ও রাজন মাদুগালে। মিরপুরের আউট ফিল্ড বিষয়ে বিসিবির গ্রাউন্স কমিটির প্রধান হানিফ ভুইয়া টেলিফোনে কথা বলেছেন এটিএন নিউজের সঙ্গে।

এদিকে,  বিপিএলের আগে স্টেডিয়ামের আউটফিল্ড পুরোপুরি প্রস্তুত করা হবে বলেও জানিয়েছেন এই কর্মকর্ত। মাঠ প্রস্তুত না থাকায় ফতুল্লায় বিসিবি একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলেনি অস্ট্রেলিয়া। এখন মিরপুরের আউটফিল্ড নিয়ে প্রশ্ন উঠেছে। তাই মাঠ প্রস্তুতির ব্যাপারে আরো সতর্ক হওয়া প্রয়োজন বিসিবির।