বড়দিনে কঙ্গোতে রেস্টুরেন্টে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৬

বড়দিনে কঙ্গোতে রেস্টুরেন্টে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৬

শেয়ার করুন

Congo

আন্তর্জাতিক ডেস্ক।।

কঙ্গোতে একটি রেস্টুরেন্টে আত্মঘাতী বোমা হামলায় শিশুসহ ৬ জন নিহত হয়েছেন। এর মধ্যে হামলাকারীও রয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সময় শনিবার (২৫ ডিসেম্বর) দেশটির পূর্বাঞ্চলের বেনি শহরে এ হামলা চালানো হয়।

দেশটির আঞ্চলিক গভর্নরের মুখপাত্র জেনারেল একেনজে সিলভাইন এক বিবৃতিতে জানান, আত্মঘাতী বোমা হামলাকারীরা একটি জনবহুল বারের ভেতরে প্রবেশের চেষ্টা করলে নিরাপত্তারক্ষীরা বাধা দেয়। এসময় গেটের সামনেই এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণে ছয়জন নিহত ও ১৪ জন আহত হয়েছেন।

স্থানীয় সময় গতকাল শনিবার এই হামলা হয়। দেশটির পুলিশ বলছে, রেস্তোরাঁ ভবনে ঢোকার সময় তারা বোমা হামলাকারীকে বাধা দেয়। বাধা পেয়ে বোমা হামলাকারী ভবনের প্রবেশপথে নিজেকে বোমায় উড়িয়ে দেন।

হামলার জন্য জঙ্গিগোষ্ঠী এডিএফকে দায়ী করেছেন দেশটির কর্মকর্তারা। গোষ্ঠীটি আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সংশ্লিষ্ট।

তবে কোনো গোষ্ঠী প্রকাশ্যে এখন পর্যন্ত এ হামলার দায় নেয়নি।

দুজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বোমা বিস্ফোরণের সময় রেস্তোরাঁটিতে ৩০ জনের বেশি মানুষ ছিলেন। তাঁরা ক্রিসমাস অনুষ্ঠান উদ্‌যাপন করছিলেন।

বেনি শহরটি কঙ্গোর পূর্বাঞ্চলের উগান্ডার সীমান্তের কাছে অবস্থিত। প্রায়ই সময় দেশটির নিরাপত্তাবাহিনীর সঙ্গে এডিএফ সদস্যদের সংঘর্ষের ঘটনা ঘটে। গত জুনেও তিনটি হামলার ঘটনা ঘটেছিল। কর্তৃপক্ষ আরও হামলা হতে পারে বলে সতর্ক করে আসছে।