বিশ্বকাপ শুরু হওয়ার আগেই পাগলামি শুরু

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই পাগলামি শুরু

শেয়ার করুন

brasil

স্পোর্টস ডেস্ক:

রাশিয়া বিশ্বকাপের আগে ঘটছে নানা ঘটনা। বিশ্বকাপকে সামনে রেখে ব্রাজিলের সাওপাওলোতে ভক্তদের মোজাইক তৈরি জন্ম দিয়েছে নতুন বিশ্বরেকর্ডের। পাগলামী শুধু পাগলই করে না, করে ক্রীড়াপ্রেমীরাও। আর তা যদি হয় ফুটবল ভক্তদের পাগলামি তাহলে সেটা যে সীমা ছাড়াবে তা বলার অপেক্ষা রাখে না। তেমনই দেখার মতো এক রোমাঞ্চক কাণ্ড করে বসেছে ব্রাজিলের সমর্থকেরা।

বিশ্বকাপের আগেই উত্তাপ ছড়াচ্ছে ভক্তদের মাঝে; তারই ছবি ফুটে উঠেছে সাও পাওলোতে। ১৭৬ জন ব্রাজিলিয়ান রোমাঞ্চপ্রেমীদের নাটকীয় উন্মাদনা নজর কেড়েছে সবার।

৯১ ফিট উচ্চতার ব্রিজ থেকে ট্রফি হাতে এবং ব্রাজিলের পতাকার খন্ড খন্ড অংশ নিয়ে, প্রত্যেকে রশি দিয়ে ঝুলে বিশাল বড় পতাকার মোজাইক তৈরি করেছে; পাশাপাশি, এমন মোজাইক তৈরির বিশ্বরেকর্ড গড়েছেন এই সমর্থকরা। ব্রাজিলের জাতীয় দলকে উৎসাহ দিতেই এই ঘটনা ঘটিয়েছে তারা।

আশা করি আমাদের তৈরি এই মোজাইক, ব্রাজিলের ফুটবলারদের উদ্দীপনা যোগাবে । লম্বা সময় ধরে ব্রাজিল বিশ্বকাপ জেতেনা; তাই এটি নিয়ামক হিসেবে কাজ করতে পারে, বিশ্বকাপ জেতাতে আমাদের এই প্রয়াস আত্ববিশ্বাস যোগাবে আমাদের ফুটবলারদের।

এদিকে, বিশ্বকাপের আগেই সমর্থকদের উপস্থিতিতে ভরে উঠছে রাশিয়ার নতুন স্টেডিয়াম। রোববার নিঝনি নভগরোদ স্টেডিয়ামে পরীক্ষামূলক এক ম্যাচ আয়োজন করে রাশান ফুটবল ফেডারেশন। সেই ম্যাচ উপভোগ করতে ৪৫ হাজার আসনের এই স্টেডিয়ামে ছিল প্রায় পূর্ণ।