প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কুইন অব সাউথ এশিয়া’

প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কুইন অব সাউথ এশিয়া’

শেয়ার করুন

Capture1

নিজস্ব প্রতিবেদক:

প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কুইন অফ সাউথ এশিয়া’ নামে সুন্দরী প্রতিযোগিতা। সাউথ এশিয়ার ৫টি দেশ বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও পাকিস্তানের সুন্দরীদের নিয়ে শুরু হচ্ছে এ প্রতিযোগিতাটি।

ঢাকার একটি অভিজাত হোটেলে এক সংবাদ সম্মেলন, সেলিব্রেটি রেড কার্পেট ও চা-চক্রের আয়োজনের মাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা করেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ও কুইন অফ সাউথ এশিয়ার প্রধান পৃষ্ঠপোষক ও উপদেষ্টা ড: মাহফুজুর রহমান।

আগামী ডিসেম্বর ২০১৭ থেকে অংশগ্রহণকারী দেশগুলোতে শুরু হবে কুইন অফ সাউথ এশিয়ার প্রাথমিক বাছাইপর্ব। প্রতিটি দেশের কান্ট্রি ফাইনালে নির্বাচিত প্রথম ৮ প্রতিযোগী সুযোগ পাবেন নেপালে অনুষ্ঠিত গ্র্যান্ড ফিনালেতে অংশগ্রহণের। ১২ মার্চ ২০১৮ নেপালের রাজধানী কাঠমান্ডুতে ৫ দেশের সর্বমোট ৪০ জন প্রতিযোগী থেকে নির্বাচিত হবে কুইন অফ সাউথ এশিয়া।

দক্ষিণ এশিয়ার সংস্কৃতির সাথে সামঞ্জস্য রেখে প্রথমবারের মত অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। প্রতিযোগীকে অবশ্যই বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা, এই ৫টি দেশের নাগরিক হতে হবে। তবে বয়স হতে হবে ১৬ থেকে ২৮ বছরের মধ্যে। আর শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন এসএসসি ও তার সমমান।