খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানী ২২ জুন

খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানী ২২ জুন

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানী ২২ জুন। এদিন, চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলা বাদী এবং তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালককে পূনজেরা করবেন খালেদা জিয়ার আইনজীবীরা।

বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার বকশীবাজারে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে হাজির হন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। অরফানেজ ট্রাস্ট মামলায় সাক্ষীর পূণ:জেরা পাশাপাশি আত্মপক্ষ সমর্থনে খালেদা জিয়ার অসমাপ্ত বক্তব্যে দেয়ার দিন ধার্য ছিল।

আদালতের সংক্ষিপ্ত কার্যক্রমে মামলার বাদী হারুন অর রশীদকে অংশিক জেরা করেন খালেদা জিয়ার আইনজীবী আব্দুর রেজ্জাক খান। পাশাপাশি মামলার তথ্য-উপাত্ত যথাযথভাবে উপস্থাপন করার দাবি জানিয়ে নতুন একটি আবেদন করেন। পরে, নিজে চিকুনগুনিয়ায়  জ্বরে আক্রান্ত জানিয়ে আদালতের কাছে সময়ের আবেদন করলে আদালত নতুন তারিখ ধার্য করেন।

তবে, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় টাকার উৎসের বিষয়টি তদন্ত চেয়ে খালেদা জিয়ার করা একটি আবেদন আপিল বিভাগে শুনানির জন্য অপেক্ষমান থাকায় এদিন এ মামলার কোন কার্যক্রম হয়নি। এতিমদের জন্য বিদেশ থেকে আসা প্রায় দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ রমনা থানায় এবং অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালে তেজগাঁও থানায় মামলা করে দুদক।