সাধারণ কিশোরী থেকে বিখ্যাত মডেল, এবার কি ফার্স্ট লেডি?

সাধারণ কিশোরী থেকে বিখ্যাত মডেল, এবার কি ফার্স্ট লেডি?

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

দরিদ্র দেশের সাধারণ কিশোরী থেকে বিখ্যাত মডেল। তারপর ধনাঢ্য ব্যবসায়ীর ঘরণী। এবার কি যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি’ও হবেন? ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হলে ১৮২৫ সালের পর মেলানিয়াই হবেন বিদেশি বংশোদ্ভূত প্রথম ফার্স্ট লেডি।

স্লোভেনিয়ার ছোট্ট শহর সেভনিকা। সবুজ বনানী আর পাহাড়ঘেরা শহরটি গড়ে উঠেছে সাভা নদীর তীরে। নজরকাড়া প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে মাথা উচু করে দাঁড়িয়ে অসাধারণ সব ভবন। এখানেই ১৯৭০ সালে জন্ম মেলানিয়া নাভসের। বর্তমানে যিনি মেলানিয়া ট্রাম্প।

বাবা ভিক্টর নাভস ছিলেন গাড়ির ডিলার। মা আমালিয়া কাজ করতেন পোশাক কারখানায়। ছোটবেলা থেকেই মেলানিয়া খুব লাজুক প্রকৃতির। স্কুলের বন্ধুরা বলছিলেন, শান্ত-সুবোধ বালিকা ছিলেন মেলানিয়া। এক কথায় খুব মৃদুভাষী আর ভদ্র মেয়ে।

পড়াশোনা করেছেন ডিজাইন এন্ড ফটোগ্রাফিতে। পরবর্তীতে আর্কিটেকচারে। হাইস্কুলে পড়ার সময় স্লোভেনিয়ার বিখ্যাত ফ্যাশন ফটোগ্রাফার স্টেইন জেরকোর ক্যামেরায় বন্দি হন। সেই থেকে শুরু। জেরকোর তোলা ছবি মেলানিয়ার স্বপ্নকে বাস্তব করে তোলে।

তরুণ বয়সের মডেলিংয়ের ঝোঁক এক সময় পেশা হয়ে যায়। সুন্দরী, স্মার্ট মেলানিয়া নিজের চেষ্টা আর গুণে হয়ে ওঠেন ফ্যাশন আইকন। প্রথমে স্লোভেনিয়ায়, তারপর ইতালির মিলান, ফ্রান্সের প্যারিস হয়ে মার্কিন সাম্রাজ্যের নিউইয়র্কে পাড়ি জমান।

সে সময় বড় বড় ফ্যাশন হাউজগুলোতে তখন তার খুব চাহিদা। হয়েছেন বহু ম্যাগাজিনের প্রচ্ছদ মডেল। খোলামেলা ছিলেন বলে রাতারাতি তারকা বনে যান। কিন্তু বহুবছর পর আবারো যখন তিনি আলোচনায়, তখন পুরোনো কাহিনীর জন্য নতুন করে সমালোচিত হতে হয়েছে মেলানিয়াকে।

তবে হ্যাঁ, ট্রাম্পের পেছনে ছায়ার মত ছিলেন মেলানিয়া। জর্জরিত ট্রাম্পকে সহযোগিতাই করে গেছেন সবসময়।