‘ধারবাহিকতাই টেস্ট র‌্যাঙ্কিংয়ে উন্নীত হওয়ার কারণ’

‘ধারবাহিকতাই টেস্ট র‌্যাঙ্কিংয়ে উন্নীত হওয়ার কারণ’

শেয়ার করুন

image-15067-1484124157

স্পোর্টস ডেস্ক:

দীর্ঘদিন ধরে শ্রেয়তর নৈপুণ্য প্রদর্শনের কারণে বাংলাদেশ টেস্টে র‌্যাঙ্কিংয়ে আট নম্বরে উন্নীত হয়েছে বলে মনে করেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম অন্যদিকে, চ্যাম্পিয়ন্স ট্রফির আত্মবিশ্বাস বিশ্বকাপেও কাজে আসবে বলেই অভিমত তাঁর।

গত ডিসেম্বরের পর শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ খেলেছে মাত্র একটি টেস্ট সিরিজ। ঘরের মাটিতে সেই সিরিজ হারে স্বাগতিকরা। তবে সেই হার খুব একটা প্রভাব ফেলেনি বাংলাদেশের টেস্ট র‌্যাংকিংয়ে।

বরং মঙ্গলবার আইসিসি প্রকাশিত টেস্ট র‌্যাংকিংয়ে বাংলাদেশ উঠে এসেছে আস্টম স্থানে। ৪ পয়েন্ট যোগ হয়ে টাইগারদের পয়েন্ট এখন ৭৫। বাংলাদেশের র‌্যাংকিংয়ের এই উন্নয়ন নিয়ে কথা বলেছেন সাবেক অধিনায়ক।

মুশফিকের সময়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো বড় দলের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। সেই সাফল্যই কি র‌্যাংকিংয়ের উন্নতিতে অবদান রেখেছে? র‌্যাংকিং প্রসঙ্গ ছাড়াও বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের পরিকল্পনা নিয়েও কথা বলেছেন মুশফিকুর রহিম।

আঘাত থেকে পুরোপুরি সেরে না ওঠায় আপাতত রানিংয়েই সীমাবদ্ধ রয়েছে মুশফিকের অনুশীলন। এর ফাঁকে রাজধানীর কল্যাণপুরে ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ারে সুবিধাবঞ্চিত মানুষদের দেখতে গিয়ে তাঁদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন সাবেক টেস্ট অধিনায়ক।