প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাল মন্ত্রিসভা

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাল মন্ত্রিসভা

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

পদ্মা সেতুতে দুর্নীতি হয়নি চ্যালেঞ্জ ছিল বাংলাদেশের । কানাডার আদালতের রায়ে সেই চ্যালেঞ্জে জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা। এই রায়ে বিশ্বে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় ও উজ্জ্বল হয়েছে মনে করে মন্ত্রিসভা।

রোববার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনার পর সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকেও পদ্মা সেতু বিষয়ে কানাডার আদালতের সাম্প্রতিক রায় নিয়ে আলোচনা হয়। বিশ্বব্যাংকের দুর্নীতির অভিযোগ প্রমাণ না হওয়ায় বৈঠকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান তার সহকর্মীরা।

এই ইস্যুতে দৃঢ় মনোভাবের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভার নিয়মিত এই সাপ্তাহিক বৈঠকে সভাপতিত্ব করছিলেন। মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব আরো জানান, বিশ্বব্যাংকের অভিযোগ গুরুত্বের সঙ্গেই নিয়েছিল বাংলাদেশ। তাই প্রমাণ চেয়েছিল তাদের কাছে। কিন্তু অভিযোগ করলেও সে সময় সহযোগিতা করেনি আন্তর্জাতিক সংস্থাটি।

পদ্মা সেতু থেকে বিশ্বব্যাংক সরে যাওয়ার পর পিছুটান দেয় অন্য দাতা সংস্থাগুলো। আটকে যায় নির্মাণ প্রকল্প। নিজস্ব অর্থায়নে এখন সেতুর নির্মাণ কাজ অনেক দূর এগিয়ে গেলেও বিশ্বব্যাংকের কারণে প্রকল্পটি পিছিয়ে গেছে। অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশ।

তবে বিশ্বব্যাংকের বিরুদ্ধে সরকার কোন ব্যবস্থা নেবে কিনা সিদ্ধান্ত হয়নি। অন্যদিকে মিয়ানমারের রোহিঙ্গাদের জন্য মালয়েশিয়া সরকারের পাঠানো ত্রাণভর্তি জাহাজ কুতুবদিয়ায় নোঙ্গর করেছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।