অপরাধের মাত্রা বুঝে শাস্তি: ডিএমপি কমিশনার

অপরাধের মাত্রা বুঝে শাস্তি: ডিএমপি কমিশনার

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

শাহবাগে এটিএন নিউজের ২ সাংবাদিক নির্যাতনে জড়িত দোষী পুলিশ সদস্যদের অপরাধের মাত্রা বিবেচনা করে শাস্তি দেয়া হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সকালে শাহবাগে ডিএমপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি বলেন, কোনো উছৃঙ্খল আচরণ বরদাশত করা হবে না। মঙ্গলবার তদন্ত কমিটির রিপোর্ট পেলেও, কতজন পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে, সে বিষয়ে কিছু বলেননি ডিএমপি কমিশনার।

এছাড়া সাংবাদিকদের ওপর নির্যাতনের সুষ্ঠু তদন্ত করে, দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন সাংবাদিক নেতারা। দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক সংগঠন বিএফইউজে ও ডিইউজের বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, একের পর এক সাংবাদিক নির্যাতন হচ্ছে। সম্প্রতি এটিএন নিউজের ২ সাংবাদিকের ওপর পুলিশী নির্যাতনের ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের কড়া সমালোচনা করেন তারা। সঠিক তদন্ত করে দোষীদের শনাক্ত করার দাবিও সাংবাদিক নেতাদের।

সমাবেশে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে মানহানি মামলার নিন্দা করা হয়। সংসদে তার বিষয়ে যে বক্তব্য দেয়া হয়েছে সেটা বাদ দেয়ারও দাবি জানান বক্তারা। সাংবাদিক নির্যাতনের বিচার না হলে, আন্দোলন আরো বেগবান করা হবে বলে উল্লেখ করেন সাংবাদিক নেতারা।