করোনায় আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪৯

করোনায় আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪৯

শেয়ার করুন

Dr Nasima sultana iedcr

 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ১৫৫ জন। একদিনে নতুন করে করোনা সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৫৪৯ জন। এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন ৬ হাজার ৪৬২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ জন এবং এখন পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৩৯ জন।
আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। বুলেটিনে ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, মারা যাওয়া ৩ জনের বয়স ষটোর্ধ্ব। তারা সাবই ঢাকার ভেতরের।
অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪ হাজার ৩০৯টি। আর পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৩৩২টি নমুনা। এর মধ্যে শানাক্ত হয়েছে ৫৪৯ জন।
এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১১ জনকে। এখন পর্যন্ত মোট আইসোলেশনের রাখা রোগীর সংখ্যা একহাজার ২৪৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭৮৫ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হোয়ছে ২ হাজার ৩৯২ জনকে। এখন পর্যন্ত এক লাখ ৮১ হাজার ৭৯৩ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৩ হাজার ২৩১ জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৭৬ হাজার ৮৪০ জন।
করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।