বইমেলায় আসছে মাহাদী সেকেন্দারের প্রথম গল্পগ্রন্থ ‘প্রেয়সী’

বইমেলায় আসছে মাহাদী সেকেন্দারের প্রথম গল্পগ্রন্থ ‘প্রেয়সী’

শেয়ার করুন

bbbb

বিনোদন প্রতিবেদক।।

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হচ্ছে সাঈদ মাহাদী সেকেন্দার এর প্রথম গল্পগ্রন্থ ‘ প্রেয়সী’। বইটি প্রকাশ করছে বাবুই প্রকাশনী।

প্রিতম পিতু এর প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ১৮০ টাকা। এরইমধ্যে অনলাইন বুকমার্কেট ‘রকমারী ডটকম’-এ বইটির প্রি- অর্ডার চলছে। মাহাদী সেকেন্দার সরকারি খুলনা মডেল স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক, নটর ডেম কলেজ থেকে উচ্চমাধ্যমিক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে প্রথম শ্রেণিতে স্মাতক (সম্মান)ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কৃতিত্বের সাথে অধিকার করেন প্রথম স্থান।

প্রকাশক মোরশেদ আলম হৃদয় বলেন, ‘প্রেয়সী’ গল্পগ্রন্থ কতগুলো গল্পের সমাহার। জীবনের গল্প, হাসি-কান্নার গল্প, প্রেম ও প্রকৃতির গল্প । এসব গল্পজুড়ে জীবনের বিস্তার। আশা করি গল্পগুলো পাঠকের হৃদয়কে নাড়া দেবে।

বইটি সম্পর্কে লেখক সাঈদ মাহাদী সেকেন্দার বলেন, ‘বইটিতে মোট দশটি গল্প স্থান পেয়েছে। গল্পগুলো পুরোনো-নতুন মিলিয়ে। দু-চারটি গল্প গণমাধ্যমে প্রকাশিত হলেও বেশিরভাগই অপ্রকাশিত।অধিকাংশ গল্প মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে পড়াকালীন সময়ে লেখা। প্রেম,সামাজিক অবস্থা এবং প্রকৃতি গুরুত্ব পেয়েছে প্রতিটি গল্পে। ‘

সাঈদ মাহাদী সেকেন্দার একাধারে লেখক, প্রাবন্ধিক, গবেষক, সাংস্কৃতিক সংগঠক ও দৈনিক অধিকার এর ফিচার সম্পাদক হিসেবে কাজ করছেন।

লেখক হিসেবে পরিচিতির পাশাপাশি বিতর্ক,অভিনয়,উপস্থাপনা সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে তার সক্রিয় পদচারণা রয়েছে। বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে লেখকের কলাম,ছোটগল্প, কবিতা,ফিচার সহ বিভিন্ন বিষয়ে প্রায় দু’শতাধিক লেখা প্রকাশিত হয়েছে।