বৃহস্পতিবার এটিএন বাংলায় জনপ্রিয় ধারাবাহিক ‘বাবুই পাখীর বাসা’

বৃহস্পতিবার এটিএন বাংলায় জনপ্রিয় ধারাবাহিক ‘বাবুই পাখীর বাসা’

শেয়ার করুন

Babui Pakhir Basha (1)বিনোদন ডেস্ক :

এটিএন বাংলায় বৃহস্পতিবার রাত ৯.২০ মিনিটে প্রচারিত হবে ধারাবাহিক নাটক ‘বাবুই পাখীর বাসা’। কাজী শাহীদুল ইসলামের রচনায় ধারাবাহিকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। অভিনয় করেছেন রিচি, শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, নাদিয়া, শ্যামল মওলা, অর্ষা, শর্মিলী আহমেদ, অলিউল হক রুমী, আইরিন আফরোজ, হীরা প্রমূখ।

একটি পরিবারের সদস্যদের নিয়ে আবর্তিত হয়েছে ‘একটি বাবুই পাখীর বাসা’ ধারাবাহিকের গল্প। যে পরিবারে প্রধান হিসেবে রয়েছেন মা শর্মিলী আহমেদ। তিন ছেলে শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির ও শ্যামল মওলা, একমাত্র মেয়ে আইরিন আফরোজ এবং বড় পুত্রবধু রিচিকে নিয়ে তাঁর সংসার। মীর সাব্বির এখনো বিয়ে না করলেও পরিবারের সম্মতিতেই নাদিয়ার সাথে প্রেম করে যাচ্ছে। প্রেম করে বিয়ে করবে বলেই নাদিয়া সবাইকে জানিয়ে প্রেম করছে। এ জন্য হবু শ্বশুড় বাড়িতে তার অবাধ যাতায়াত। অন্যদিকে ছোট ছেলে শ্যামল মওলার সঙ্গে অর্ষার প্রেমের সম্পর্ক না থাকলেও দুজনা’র মধ্যে সুসম্পর্ক রয়েছে।
চার সন্তানকে নিয়ে এক সময় পুরনো ঢাকার একটি টিন সেড বাড়িতে থাকতেন শর্মিলী আহমেদ। অনেক কষ্টে তিনি ছেলে-মেয়েদের মানুষ করেছেন। বড় ছেলে সেলিম ভালো চাকরী করেন। বড় ফ্ল্যাটে থাকে, গড়ীতে চড়ে। পরিবারে স্বাচ্ছন্দ্য আসলেও সবার মাঝে এখন আর আগের সেই আন্তরিকতা নেই। পরিবারের বর্তমান সময়কার এই টানাপোড়েনের কথা টিভিতে গান গাইতে গিয়ে অপকটে বলে ফেলে শ্যামল। এই নিয়ে শুরু হয় নতুন দ্বন্দ্ব, নিয়েই কাহিনী মোড় নেয় অন্য দিকে। Drama Serial_Radio Jockey o kotipoy golpo (5)ধারাবাহিক নাটক ‘রেডিও জকি এবং কতিপয় গল্প’

একই দিন রাত ৮টা ৪০মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘রেডিও জকি এবং কতিপয় গল্প’। মুরাদ পারভেজের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ঝুনা চৌধুরী, শম্পা রেজা, চিত্রলেখা গুহ, সোহানা সাবা, আহসান হাবিব নাসিম, ইরফান সাজ্জাদ, ইউসুফ রাসেল, সুমনা সোমা, খালেকুজ্জামান, রোকসানা হিরা, সুসমী আহসান প্রমুখ।

খেয়া রেডিও জকি। চাকরীটা করে সে একেবারে নিজের ভালো লাগার জন্য। কাক ডাকা ভোরে শ্রোতারা এসএমএসে বা ফোন করে পছন্দের গান শুনতে চায় তখন তার ভীভণ ভালো লাগে। প্রতিদিন ভোরে বাসা থেকে বের হয়ে ১০টা পর্যন্ত বকর বকর, তারপর ক্লাস। এভাবেই পার করেছে তিনচি বছর। খেয়া চৌধুরীর এখন অনেক ফ্যান। পড়াশোনার পাট চুকিয়ে এখন সে বেকার। প্রতিদিনের মতো ভোরে বাসা থেকে বেরিয়ে রেডিও স্টেশনে যাওয়া তারপর বাসায় ফিরে মাকে টুকটাক রান্নায় হেল্প করা, পুরনো বন্ধুদের সঙ্গে আড্ডা, তারপর আর সময় কাটেনা। বড় একা লাগে।
একদিন নিউজ ব্রেকে ক্যান্টিনে চা খেতে খেতে খেয়ার চোখ আটকে যায় একটা চাকরীর বিজ্ঞাপনে। চোখ ছাড়াবড়া হয়ে যায় বিজ্ঞাপনের শর্ত দেখে। বিবাহিত মেয়েদের চাকরীতে অগ্রাধিকার, শর্ত প্রযোজ্য। হাঁসিতে ফেটে পড়ে খেয়া। মা’ও হেঁসে ওঠে হো হো করে। মাকে চমকে দিয়ে ইন্টারভিউ দিতে রাজি হয় খেয়া। ম তাকে বোঝানোর চেষ্টা করে, এটা অন্যায়। বিবাহিত না হয়েও বিবাহিত এর অভিনয় করে চাকরী নেয়াটা ঠিক নয়। কিন্তু খেয়া ইন্টারভিউ দিবেই দিবে। এরপর কাহিনী মোড় নেয় অন্যদিকে। ঘটতে থাকে বিভিন্ন রকম মজার ঘটনা।