আসছে দুর্ধর্ষ রোমাঞ্চের ‘শিবায়’

আসছে দুর্ধর্ষ রোমাঞ্চের ‘শিবায়’

শেয়ার করুন

শিবায় ২

বিনোদন ডেস্ক:

আসছে দিওয়ালিতে মুক্তি পাচ্ছে ‘শিবায়’। পরিচালক, প্রযোজক এবং নায়ক হিসেবে অজয় দেবগান এই ছবিতে অনেক কিছুই বাজি রাখছেন।

যেমন নায়ক হিসেবে তেমনি প্রযোজক হিসেবেও ছবিটিতে এখন বড় হিট প্রয়োজন অজয়ের। তার উপরে পরিচালক হিসেবে বলিউডে নিজের ছাপ ফেলতে ‘শিবায়’-ই তাঁর হাতিয়ার।

সম্প্রতি বহু প্রতীক্ষিত ছবি ‘শিবায়’ এর ট্রেলার প্রকাশিত হয়েছে। মাত্র কয়েকদিনের মধ্যেই এককোটিরও বেশি দর্শকের মন জয় করেছে ট্রেলারটি। ছবিতে নায়ক একজন হিমালয়ের পর্বতারোহী এবং নিষ্পাপ সাধারণ মানুষ। কিন্তু নিজের পরিবারকে বাঁচাতে তাকে একজন বিনাশকের ভুমিকায় অবতীর্ণ হতে হয়।

অজয় দেবগান ছবির ট্রেলার নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন। টুইটারে তিনি লিখেছেন, ‘এর কোনও শুরু নেই, এর কোনও শেষও নেই, ছবিটি কোনও ব্যক্তির গল্প নয়, এ হল এক শূন্যতা যেখানে ভগবান শিব বসবাস করেন।’ ছবির কাহিনিতে ভগবান শিব এবং তাঁর প্রত্যেকটি অভিব্যক্তিকে ধাপে ধাপে প্রকাশ করা হয়েছে।

ছবিতে অজয়ের অভিনয়ে ভগবান শিবের ভাবধারা অনেকখানি প্রকাশ পেয়েছে। পুরাতন কথিত শিবের প্রতিটি অভিব্যক্তি খুব সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে এ ছবিতে।

অজয় দেবগান আরও বলেন, ‘ভগবান শিব আমাদের সবার মধ্যে বিরাজ করছেন।’

ট্রেলার থেকে সেই অর্থে অনেককিছু বোঝা না গেলেও যেটা বোঝা যাচ্ছে তা হল, এটি এমন একজন মানুষের গল্প যার জীবনে একটা লক্ষ্য রয়েছে এবং সেই লক্ষ্য পূরণের পথে যেসব বাধার সম্মুখীন হতে হয় সেই বাধা অতিক্রম করা।

এবারে আসা যাক ছবির নায়িকার কথায়। যার নাম সায়েশা সায়গল, বয়স মাত্র ১৮। তবে এর মধ্যেই সায়েশায় মুগ্ধ হতে শুরু করেছে বলিউড পাড়া।

shivaay4_webশিবায় ৪দক্ষিণী ছবিতে সায়েশার ইতিমধ্যেই হাতেখড়ি হয়ে গিয়েছে। সেখানে তিনি জনপ্রিয়তাও লাভ করেছেন। সায়েশা বলিউডে পা রাখছেন ‘শিবায়’ এর মাধ্যেমেই। ৪৭ বছরের অজয়ের বিপরীতে ১৮ বছরের সায়েশাকে কেমন লাগবে তা তো রুপালি পর্দাতেই দেখা যাবে।

আসলে শুরু থেকেই বলিউডে তো বটেই, ভক্তদের মধ্যেও আগ্রহ জাগিয়েছিল অজয় দেবগান পরিচালিত প্রথম ছবি ‘শিবায়’। আগ্রহ না বলে কৌতূহল বললেই ঠিক হয়। কেন না টিজার আর পোস্টারেই সবাইকেই রুদ্ধশ্বাস দশায় নিয়ে এসেছিল ‘শিবায়’।

কারণটা হিমালয়ের বরফঢাকা নিসর্গ। এবং সেই কনকনে ঠান্ডায় কখনও খালি গায়ে আবার কখনওবা পর্বতারোহীর পোশাকে অজয় দেবগানের তুখোড় স্টান্ট! যা প্রতি মুহূর্তেই হাতছানি দেয় মৃত্যুকে!

টিজারে আর পোস্টারে উত্তেজনার যে পারদটা ছড়িয়েছিলেন অজয় সেটাই আরও এক ধাপ উঠল ট্রেলারে। আর এই ট্রেলারে শোনা যাচ্ছে নায়কের ব্যারিটোন ভয়েসে এক কবিতা। সেই কবিতা বলছে শিবের মাহাত্ম্য। কী ভাবে সাধারণেই মিশে থাকেন অসাধারণ এই দেবপুরুষ, তাই ব্যাখ্যা করছেন নায়ক।

এছাড়া আরেকটাও খুব কৌতূহলের বিষয় তুলে ধরা হয়েছে ট্রেলাটিতে। গাঁজার কলকে, ত্রিশূল ট্যাটু, পর্বতবাস- সব মিলিয়ে অজয় দেবগানের চরিত্রে দেখা যাচ্ছে শিবের ছায়া। এরই ঠিক একশো আশি ডিগ্রি উল্টো পিঠে দেখা যাচ্ছে এক সাধারণ মানুষের জীবনও।

দেখে নিন ছবির ট্রেলারটি। রুদ্ধশ্বাস রোমাঞ্চে আপনার গায়ে কাঁটা দেবেই; হলফ করে বলা যায়!