‘শঙ্কা থাকলেও ব্যবসা বাণিজ্যে এর প্রভাব পড়েনি’

‘শঙ্কা থাকলেও ব্যবসা বাণিজ্যে এর প্রভাব পড়েনি’

শেয়ার করুন

 

অর্থনীতি ডেস্ক :

সাম্প্রতিক জঙ্গি হামলার ঘটনায় শঙ্কা থাকলেও দেশের ব্যবসা বাণিজ্যে এর প্রভাব পড়েনি জানিয়েছেন ব্যবসায়ীরা। এক্ষেত্রে সরকারের নেয়া পদক্ষেপের প্রশংসা করেছেন তারা। বাণিজ্যমন্ত্রী তাদের আশ্বস্ত করে বলেছেন, জঙ্গি তৎপরতা ও সন্ত্রাসী কার্যক্রম অচিরেই বন্ধ হবে।

গুলশান হত্যাকাণ্ডের মূল টার্গেট ছিলেন বিদেশীরা। তাই ওই ঘটনার পর ব্যবসা-বাণিজ্য বিশেষ করে রপ্তানি বাণিজ্যে নেতিবাচক প্রভাব পড়ছে বা ভবিষ্যতে পড়বে, স্বভাবতই সৃষ্টি হয় এমন আশংকা। তবে বৃহস্পতিবার বাণিজ্যমন্ত্রীর সংবাদ সম্মেলনে ব্যবসায়ীরা বলেন, ওই ঘটনার পর সরকারের নেয়া পদক্ষেপ, জিরো টলারেন্স অবস্থানে আস্থা বেড়েছে দেশে-বিদেশে। ব্যবসা-বাণিজ্যও স্বাভাবিক আছে জানালেন তারা।

চলমান বাণিজ্য পরিস্থিতি নিয়ে সচিবালয়ে আয়োজিত এই সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ অভিযোগ করেন, দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে জঙ্গি হামলার ঘটনা। তবে জনগণ সচেতন হয়েছে, জঙ্গি হামলার পর জাতীয় ঐক্য তৈরি হয়েছে।

দেশকে বিশ্বের কাছে ইতিবাচকভাবে তুলে ধরতে গণমাধ্যমকে ভূমিকা রাখতে হবে মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাভাবিক আছে বিশ্ববাসীর কাছে সেই বার্তা পৌঁছে দিতে হবে।

জঙ্গিবাদকে বৈশ্বিক ঘটনা বলেও মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী।