চাপাতির আঘাতে নিঃশেষ হয়ে গেলো সব স্বপ্ন

চাপাতির আঘাতে নিঃশেষ হয়ে গেলো সব স্বপ্ন

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

খাদিজা সুস্থ হয়ে দুঃসহ অবস্থা থেকে বেঁচে স্বাভাবিক জীবনে আর কখনো ফিরে আসতে পারবেন কিনা, তা নিয়ে খোদ চিকিৎসকরাই নিশ্চিত নন। তবে ছাত্রলীগ নেতা বদরুলের নৃসংশতায় একটি তাজা জীবনের সঙ্গে, একটি পরিবারেরও যে স্বপ্ন শেষ হয়ে গেলো তা আর বলার অপেক্ষা রাখে না।

সিলেট নগরী থেকে চৌদ্দ মাইল দূরে সদরের পূর্ব আউসা গ্রাম। বাবা মাশুক মিয়া আর মা মনোয়ারা বেগমের চার সন্তানের মধ্যে একমাত্র মেয়ে খাদিজা বেগম নার্গিস। পড়াশোনায় মনোযোগী খাদিজাকে আরও ভালো শিক্ষা দেয়ার জন্যই বাড়িতে রাখা হয়েছিল গৃহশিক্ষক। এরপরের ঘটনা সবার জানা। বাড়ির যে ঘরটায় নার্গিস পড়াশোনা করতো সেখানে এখন কেবলই শূণ্যতা।

সোমবারের নৃসংশ হামলার পর থেকেই বাড়িতে ভীড় বাড়ছে স্বজন, সহপাঠী, প্রতিবেশী আর নানা শ্রেনী পেশার মানুষের। কিন্তু সেদিকে দৃষ্টি দেয়ার মতো মনের অবস্থা থাকার কথাই নয় মা মনোয়ারা বেগমের।

মৃত্যুর মুখে চলে যাওয়া মেয়ের জন্য সোমবার থেকে তিনি শয্যাশায়ী, কথা বলছেন না কারও সঙ্গেই। মামা-চাচা আর ভাই-বোনের কাছে খাদিজার স্মৃতিই শেষ সম্বল। এতো অল্প সময়ে তাদের সুন্দর আগামীর স্বপ্ন যে তছনছ হয়ে যাবে, তা কল্পনাতেও ছিল না তাদের।

পরিবারের সদস্যদের যারাই স্বান্তনা জানাতে আসছেন, তাদের কণ্ঠেও ঝরছে খাদিজার জন্য আফসোস। আর ঘৃণা বাড়ছে ছাত্রলীগ নেতা বদরুলের প্রতি। যার চাপাতির আঘাতে স্বপ্ন শেষ হয়ে গেলো একটি পরিবারের।