১১৩ বছরের বৃদ্ধার করোনা জয়

১১৩ বছরের বৃদ্ধার করোনা জয়

শেয়ার করুন

 

Corona 113

১১৩ বছর বয়সী মারিয়া ব্রানিয়াস। স্পেনের দেশের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ জিরোনার বাসিন্দা। ‘ওল্ড এজ নার্সিং হোমে’ নামে স্থানীয় বৃদ্ধাশ্রমে থাকতেন তিন সন্তানের এই জননী। গত এপ্রিলে করোনায় আক্রান্ত হন তিনি। তখন থেকেই নিজেকে আইসোলেশনে রাখেন। সবশেষে গেল সোমবার ডাক্তাররা তাকে করোনা মুক্ত ঘোষণা করেন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ সবচেয়ে বেশি ছড়িয়ে পড়েছে ইউরোপের দেশগুলোতে। এমনকি সারাবিশ্বেই ঝুঁকিতে রয়েছেন বয়োজ্যেষ্ঠরা। এমনকি ফলাফলে দেখা গেছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে বৃদ্ধদের তালিকাই বেশি। তবে এসব ফলাফলকে মিথ্যা প্রমাণ করে দিলেন মারিয়া ব্রানিয়াস।
স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়, করোনায় আক্রান্ত পর মাত্র এক মাস চিকিৎসা নিয়েই প্রাণঘাতী ভাইরাস জয় করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি। এখন পর্যন্ত মহামারি নভেল করোনা থেকে আরোগ্য লাভ করা বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ মারিয়া ব্রানিয়াস।

জানা গেছে, মারিয়ার পাশের দুটি ঘরেই চিকিৎসা নেয়া দুজন মারা যায়। সোমবার পুনরায় তার নমুনা পরীক্ষা করা হলে জানা যায়, মারিয়া ব্রানিয়াসের দেহে আর করোনার উপস্থিতি নেই। নিজের আত্মবিশ্বাস আর চিকিৎসকদের চেষ্টায় তিনি সুস্থ হয়ে উঠেছেন।

সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে করোনা। ইউরোপের বিপর্যস্ত দেশ স্পেনে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে শনাক্ত হওয়া ২ লাখ ৭০ হাজার মানুষ। এদের মধ্যে প্রাণহানি হয়েছে প্রায় ২৭ হাজার মানুষের।