শ্রীলঙ্কা হামলায় জড়িত ৭ আত্মঘাতী, সন্দেহভাজন হিসেবে আটক ২৪

শ্রীলঙ্কা হামলায় জড়িত ৭ আত্মঘাতী, সন্দেহভাজন হিসেবে আটক ২৪

শেয়ার করুন

GettyImages_1138339369.0
বিশ্বসংবাদ ডেস্ক :

শুধু শ্রীলঙ্কা নয়, ভয়াবহ সন্ত্রাসী হামলায় শোকে মুহ্যমান গোটা বিশ্ব। রোববারের ৮টি সিরিজ হামলায় অন্তত ২৯০ জন নিহত হয়েছেন। আহত আরো পাঁচশ মানুষ। মরদেহ চিহ্নিত করে হস্তান্তর শুরু করেছে কর্তৃপক্ষ। এরইমধ্যে আবারো হামলার সতর্কতা জারি করেছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়। এদিকে, এই হামলায় সাত আত্মঘাতী হামলাকারী অংশ নিয়েছিল বলে জানিয়েছেন শ্রীলঙ্কার ফরেনসিক বিশেষজ্ঞরা। এছাড়া জড়িত সন্দেহে এখন পর্যন্ত ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
সাম্প্রতিক কালের মধ্যে ভয়াবহ-নৃশংস হামলার ঘটনায় শোকস্তব্ধ গোটা বিশ্ব। প্রার্থনারত মানুষের ওপর কাপুরুষোচিত হামলায় মর্মাহত প্রতিটি মানুষ। কোচচিকাদে, নেগমবো আর বাত্তিকালোয়া এলাকার তিন গির্জায় রক্তের দাগ এখনো শুকায়নি।

শক্তিশালী বোমা হামলায় ছিন্নভিন্ন হয়ে গেছে অনেকের দেহ। তবে চিহ্নিত করে শুরু হয়েছে হস্তান্তর প্রক্রিয়া। চোখের সামনে প্রিয়জনের মৃত্যু মানতে পারছেন না স্বজনরা।

ভয়াবহ এই হামলায় নিহতদের স্মরণে জাপান, স্পেন, ফ্রান্স, বৃটেনসহ বিশ্বের বিভিন্ন দেশে শোক পালন করেন সাধারণ মানুষ। প্যারিসের আইফেল টাওয়ারের বাতি এক মিনিট নিভিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। হামলার নিন্দা জানিয়ে শ্রীলঙ্কার সরকারের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ও পোপ ফ্রান্সিস।

হামলার ঘটনার পরই শুরু হয়েছে শ্রীলঙ্কা সরকারের সন্ত্রাসবিরোধী অভিযান। দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজয়বর্ধন বলেছেন : কয়েকজনকে শনাক্ত করা হয়েছে। আর সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়েছে অনেককে। তবে তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানায়নি পুলিশ।