শেষ মুহূর্তেও মিলছে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস

শেষ মুহূর্তেও মিলছে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস

শেয়ার করুন

maxresdefault

এটিএন টাইমস ডেস্ক :

আর মাত্র একদিন পর  নির্বাচিত হবেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট। প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে থাকা দুই প্রার্থী ডেমোক্র্যাট দলের হিলারি এবং রিপাবলিকান দলের ট্রাম্প। শেষ মুহূর্তেও মিলছে তীব্র প্রতিদ্বন্দ্বিতার আভাস।

বিবিসির জরিপে জানানো হয়, ডেমোক্রেট ও রিপাবলিকান প্রভাবিত অঙ্গরাজ্যগুলোত  সাধারণত যে দলের প্রভাব বেশি সেই দলের প্রার্থীই বিজয়ী হন। তবে ব্যাটলগ্রাউন্ড হিসেবে বিবেচনায় যুক্তরাষ্ট্রের এবারের নির্বাচনে ১৩টি অঙ্গরাজ্যকে শনাক্ত করেছে বিবিসি।

এসব অঙ্গরাজ্যগুলো হল, অ্যারিজোনা, কলোরাডো, ফ্লোরিডা, জর্জিয়া, আইওয়া, মিশিগান, নেভাদা, নিউ হ্যাম্পশায়ার, নর্থ ক্যারোলাইনা, ওহাইও, পেনসিলভ্যানিয়া, ভার্জিনিয়া এবং উইসকনসিন। ৬ নভেম্বরের সর্বশেষ জরিপে এসব রাজ্যগুলোর মধ্যে সাতটিতে ট্রাম্প ও ছয়টিতে এগিয়ে আছেন ডেমোক্রেট প্রার্থী হিলারি।

ব্যাটল গ্রাউন্ডগুলোতে সংখ্যার হিসেবে ট্রাম্প এগিয়ে থাকলেও হিলারির এগিয়ে থাকা অঙ্গরাজ্যগুলোতে ভোটার সংখ্যা বেশি, তাই এসব রাজ্যগুলোতে ইলেক্টোরাল কলেজ ভোটের সংখ্যাও বেশি।  বিবিসির জরিপে, যদি ৬ নভেম্বরের এ চিত্র  ভোটের দিন পর্যন্ত অপরিবর্তিত থাকে তবে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হচ্ছেন হিলারি ক্লিনটন।