ফ্লোরিডা বিমানবন্দরে হামলার সন্দেহভাজন সান্তিয়াগোর বিরুদ্ধে অভিযোগ গঠন

ফ্লোরিডা বিমানবন্দরে হামলার সন্দেহভাজন সান্তিয়াগোর বিরুদ্ধে অভিযোগ গঠন

শেয়ার করুন

_93307149_mediaitem93307148

বিশ্বসংবাদ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ফোর্ট লডারডেল আন্তর্জাতিক বিমানবন্দরে হামলায় সন্দেহভাজন ইস্তেবান সান্তিয়াগোর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আইনজীবীরা।

২৬ বছর বয়সী এই সাবেক ন্যাশনাল গার্ডের সদস্যের বিরুদ্ধে আন্তর্জাতিক বিমানবন্দরে সহিংসতা চালিয়ে হত্যার অভিযোগ আনা হয়েছে। আদালতে দোষী সাব্যস্ত হলে তার মৃত্যুদণ্ডের শাস্তিও দেওয়া হতে পারে। তার বিরুদ্ধে অস্ত্র আইনেও মামলা করা হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ইস্তেবান একটি সেমি-অটোমেটিক বন্দুক দিয়ে ওই হামলা চালান। আদালতের নথি থেকে জানা যায়, হামলায় নিজের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন ইস্তেবান। জিজ্ঞাসাবাদে ইস্তেবান কর্মকর্তাদের জানিয়েছেন, তিনি নিজেই ওই হামলার পরিকল্পনা করেছিলেন। কর্তৃপক্ষ জানিয়েছে, হামলা কেন চালানো হয়েছে, সে সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে জঙ্গিবাদের সংশ্লিষ্টতা বিষয়টি খারিজ করছে না তারা।

গত শুক্রবার ফোর্ট লডারডেল বিমানবন্দরে লাগেজ খালাসের এলাকায় এলোপাথাড়ি গুলিবর্ষণ করে ইস্তেবান। এতে ৫ জন নিহত হয়। ওই হামলার পরপরই ইস্তেবানকে আটক করা হয়। ইস্তেবান মার্কিন ন্যাশনাল গার্ডের সদস্য ছিলেন। মার্কিন বাহিনীর হয়ে ইরাকে এক বছর কাজ করেছেন তিনি। ২০১৬ সালের আগস্টে চাকরিচ্যুত হন তিনি।