এন্ডারসন-উইলিয়ামস ঝড়ে বাংলাদেশের সামনে ১৯৫ রানের টার্গেট

এন্ডারসন-উইলিয়ামস ঝড়ে বাংলাদেশের সামনে ১৯৫ রানের টার্গেট

শেয়ার করুন

MOUNT MAUNGANUI, NEW ZEALAND - JANUARY 08: Rubel Hossain of Bangladesh celebrates with teammate Nurul Hasan on a LBW to dismiss James Neesham of New Zealand during the third Twenty20 International match between New Zealand and Bangladesh at Bay Oval on January 8, 2017 in Mount Maunganui, New Zealand. (Photo by Anthony Au-Yeung/Getty Images)

এটিএন টাইমস ডেস্ক :

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৪১ রানের মধ্যে ৩ উইকেট তুলে নিলেও কোরি এন্ডারসন আর উইলিয়ামসের ব্যাটিং ঝড়ে বাংলাদেশের সামনে ১৯৫ রানের পাহাড়সম টার্গেট দিয়েছে নিই জিল্যান্ড।

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। অধিনায়কের সিদ্ধান্ত যে সঠিক ছিল তা প্রথমে প্রমাণ করেন বোলাররা। ৪১ রানের মধ্যে ফেরান নিশাম, মনরো আর ব্রুজকে।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ভালই শুরু করেন উইলিয়ামস আর নিশাম। কিন্তু ৩৪ রানে নিশামকে আউট করেন রুবেল। এর পর আগের ম্যাচে সেঞ্চুরি করা মনরোকে শূন্য রানে ফেরান ওই রুবেল। আর ৪১ রানে ব্রুজকে মোসাদ্দেক ফেরালে শেষ ম্যাচে ভাল কিছু করার সম্ভাবনা তৈরি হয় বাংলাদেশের।

কিন্তু এর পরই উইলিয়ামস আর এন্ডারসন তাণ্ডব। বাংলাদেশের বোলাদের উপর ঝড় বইয়ে দেন এই দুজন। ১২ ওভারে গড়ে তোলেন ১২৪ রানের জুটি। দুজনেই তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। ১৬৫ রানের মাথায় ৬০ রান করা উইলিয়ামসকে বোল্ড করেন রুবেল। কিন্তু এন্ডাসন যেন আরও মারমুখী হন। একের পর এক ছক্কা হাঁকাতে থাকেন। রেকর্ড ১০ টি ছক্কা মারেন এন্ডারসন। আর ১০ ছক্কার বিপরীতে চার মাত্র দুটি। শেষ পর্যন্ত ৪১ বলে ৯৪ রান করে অপরাজিত থাকেন এন্ডাসন। আর নিউজিল্যান্ড থামে ১৯৪ রানে।

বাংলাদেশর পক্ষে রুবেল নেন তিন উইকেট। অপর উইকেটটি নেন মোসাদ্দেক হোসেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। এরপর প্রথম দুই টি-টোয়েন্টিতেও ব্যর্থ টাইগাররা। পরাজয়ের বৃত্তে ঘুরতে থাকা বাংলাদেশের সামনে কঠিন সমীকরণ। আরেকটি হোয়াইটওয়াশ এড়াতে জয়ের বিকল্প নেই মাশরাফিদের।