এফবিআই তদন্তে নিজের নাম না থাকার দাবি ট্রাম্পের

এফবিআই তদন্তে নিজের নাম না থাকার দাবি ট্রাম্পের

শেয়ার করুন

বিশ্বসংবাদ ডেস্ক :

দায়িত্ব পালনের ব্যর্থতা এবং আহ্বান সংকটের কারণেই বরখাস্ত করা হয়েছে এফবিআই পরিচালক জেমস কোমিকে। এর সঙ্গে প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ তদন্তে নিজের নাম না থাকার দাবি করেছেন ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে এফবিআই পরিচালক কোমির বরখাস্তের প্রেক্ষাপট বর্ণনা করতে গিয়ে তিনি এসব কথা বলেন। ট্রাম্প বলেন, মার্কিন বিচার বিভাগ সুপারিশ না করলেও তিনি এফবিআই প্রধানকে বরখাস্ত করতেন।

সাক্ষাতকারে ট্রাম্প, কোমি নাটক করছিলেন বলে সমালোচনা করেন। মঙ্গলবার মার্কিন অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসের পরামর্শক্রমে কোমিকে বরখাস্ত করা হয়েছে বলে জানায় হোয়াইট হাউস। প্রেসিডেন্ট নির্বাচনের সময় ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের ইমেইল ফাঁস এবং ট্রাম্প প্রশাসনে রুশ সংযোগ নিয়ে তদন্ত করছিলেন কোমি। এফবিআই পরিচালককে বরখাস্ত করার পর সংবাদমাধ্যমে দেওয়া প্রথম সাক্ষাৎকারে ট্রাম্প বলেন,তিনি কোমিকে জিজ্ঞেস করেছিলেন তদন্তে তার নাম আছে কিনা? এর উত্তরে তদন্ত চলছে না বলে জানিয়েছিলেন কোমি।

এদিকে,এফবিআই রাশিয়া নিয়ে জোরেসোরে তদন্ত চালিয়ে যাবে বলে মার্কিন কংগ্রেসকে জানিয়েছেন গোয়েন্দা সংস্থাটির ভারপ্রাপ্ত পরিচালক এ্যান্ড্রু ম্যাকাবে।