এফবিআই এর কাছে ব্যাখ্যা চেয়েছেন হিলারি

এফবিআই এর কাছে ব্যাখ্যা চেয়েছেন হিলারি

শেয়ার করুন

বিশ্ব সংবাদ ডেস্ক:

মার্কিন তদন্ত সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন- এফবিআই এর কাছে নতুন করে শুরু করতে যাওয়া ই-মেইল তদন্তের ব্যাখ্যা দাবি করেছেন হিলারি ক্লিনটন।

পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে হিলারির ই-মেইল ব্যবহারের বিষয়ে গতবছর প্রথম তদন্ত করে এফবিআই। ওইসময় তদন্তের পর গুরুতর কিছু পাওয়া যায়নি বলে জানিয়ে দেয় এফবিআই। এ কারণে তার বিরুদ্ধে অভিযোগ না আনারও সিদ্ধান্ত নেয় সংস্থাটি। হিলারির মতে, নতুন তদন্তে আগের সিদ্ধান্তের কোনও পরিবর্তন হবে না।

শুক্রবার আইওয়া অঙ্গরাজ্যে হিলারি দাবি করেন, নির্বাচনের যখন মাত্র কয়েকদিন বাকি, তখন ভোটারদের অবশ্যই সব তথ্য জানাটা ‘অপরিহার্য তদন্তের বিষয়টিতে ভোটাররা বিভ্রান্ত হতে পারেন উল্লেখ করে হিলারি বলেন, এফবিআইকে মার্কিন জনগণের কাছে অবিলম্বে পরিপূর্ণ ব্যাখ্যা জানাতে হবে।

এর আগ শুক্রবার হিলারি ক্লিনটনের নতুন করে ফাঁস হওয়া কিছু ই-মেইল তদন্ত করার ঘোষণা দেয় দেশটির গোয়েন্দা সংস্থা- এফবিআই। সংস্থাটির পরিচালক জেমস কমে মার্কিন কংগ্রেসকে জানান, তারা হিলারির নতুন করে ফাঁস হওয়া কিছু ই-মেইল তদন্ত করবেন।

তিনি জানান, এসব ই-মেইলের মাধ্যমে ক্লাসিফাইড তথ্য আদান-প্রদান হয়েছে কিনা, সে বিষয়েই তদন্ত হবে। নিউইয়র্ক টাইমস তাদের প্রতিবেদনে বলছে, ক্লিনটন পরিবারের ঘনিষ্ঠ হুমা আবেদীনের স্বামী অ্যান্থনি ওয়েনারের বিরুদ্ধে তদন্তের সূত্র ধরে হিলারির ই-মেইল পুনঃতদন্তের বিষয়টি সামনে এসেছে।