১০ গোলে ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

১০ গোলে ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

শেয়ার করুন
অনুর্ধ্ব-১৮ বাংলাদেশ হকি দল (ফাইল ছবি)
অনুর্ধ্ব-১৮ বাংলাদেশ হকি দল (ফাইল ছবি)

স্পোর্টস ডেস্ক:

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। মঙ্গলকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ওমানকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে আশরাফুল,মহসিনরা। সেমিতে লাল-সবুজদের প্রতিপক্ষ্য চাইনিজ তাইপে।

ওমানের বিপক্ষে জয় টা অনুমেয়ই ছিলো, কিন্তু দেখার বিষয় ছিলো গোল ব্যবধানটা কত হয়? র‌্যাংকিংয়ে বাংলাদেশ থেকে একধাপ এগিয়ে থাকা দলটি গ্রুপ পর্বে এ ম্যাচে যেনো পাত্তাই পেলো না। আট বার অলিম্পিক চ্যাম্পিয়ন ভারতে নিজেদের প্রথম ম্যাচে হারিয়ে ওমানের বিপক্ষে যেনো অপ্রতিরোধ্য জাহিদ হোসেন রাজুর শিষ্যরা। ওমান বিদ্ধ্বস্ত তাই ১০-০ গোলে।

বাংলাদেশের গোল বন্যার শুরু হয় ম্যাচের ৪ মিনিটে, মাহবুবের হিট থেকে। আর এর ঠিক তিন মিনিট বাদেই অধিনায়ক রোমানের জোড়ালো হিটে ফ্লিক করে বল বোর্ডে জড়ান আরশাদ।

ওমানের রক্ষণে চিড় ধরানো বাংলাদেশ ম্যাচের শুরু থেকেই একের পর এক গোল করে যায়।  ওমানের বিপক্ষে রাব্বি, মহসিন, আশরাফুলদের গোল বৃষ্টির প্রথমার্ধে শেষ হয় ৭-০ গোলে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ওমান কিছুটা আক্রমণাত্মক মেজাজে শুরু করলে দীর্ঘক্ষণ গোলের দেখা পায়নি বাংলাদেশ। ৫৩ মিনিটে মাহবুবের হিটে ফ্লিক করে নিজের তৃতীয় গোল করে দলকে আট গোলের লিড দেন বাংলাদেশকে। ৬২ মিনিটে  বাংলাদেশের পেনাল্টি কর্নার বিশেষজ্ঞ আশরাফুল দলের নবম ও নিজের তৃতীয় গোলটি করেন।

খেলা শেষের দুই মিনিট আগে ফজলে রাব্বি বল বোর্ডে জড়িয়ে দলকে ১০-০ গোলের বিশাল জয় এনে দিলে সেমিতে ওঠার আনন্দে মেতে মাঠ ছাড়ে স্বাগতিক দেশের যুবারা।