শ্রাবণের বৃষ্টি আরও তিন দিন

শ্রাবণের বৃষ্টি আরও তিন দিন

শেয়ার করুন

Rain
শ্রাবণের মেষে ঢাকা আকাশ থেকে গত কয়েকদিন ধরে বৃষ্টি ঝরছেই। শ্রাবণের এমন বর্ষণ আরও তিন দিন থাকতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (২১ জুলাই) আবহাওয়া অধিদপ্তর জানায়, বৃষ্টিপাতের এ প্রবণতা আগামী বৃহস্পতিবার পর্যন্ত থাকবে। সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভারী বর্ষণ হচ্ছে বলেও জানান হয়।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভারী বর্ষণ হচ্ছে। কোথাও কোথাও অতিভারী বর্ষণও হচ্ছে। আগামী কয়েকদিন বৃষ্টিপাত এমনই থাকবে।

বুধবার সকাল নাগাদ দেওয়া এক পূর্বাভাসে আবহাওয়া অফিস বলছে- মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে।

এ অবস্থায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। তাপমাত্রা ও সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।
রাজধানীতে মঙ্গলবার সকাল ৯টা থেকে আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ৮৭ মিলিমিটার। আর সারাদেশের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে তাড়াশে ১২২ মিলিমিটার।