সাহেদের মামলার তদন্তভার র‌্যাবের হাতে

সাহেদের মামলার তদন্তভার র‌্যাবের হাতে

শেয়ার করুন

 

Shahed arrest

রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে রাজধানীর উত্তরা-পশ্চিম থানায় করা প্রতারণার মামলার তদন্তভার র‌্যাবকে দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন র‌্যাব এর গোয়েন্দা শাখার প্রধান সারওয়ার বিন কাশেম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। পরে এই সিদ্ধান্ত জানানো হয়।
রিজেন্ট হাসপাতালে অভিযানের পর ভুয়া করোনা পরীক্ষাসহ নানা অনিয়ম পাওয়ায় প্রতারণার মামলা করে র‌্যাব। পরে মামলার তদন্তভার দেয়া হয় ডিবিকে। সাহেদকে গ্রেপ্তারের পর গত শুক্রবার (১৭ জুলাই) র‌্যাব এর মহাপরিচালক ব্রিফিংয়ে জানিয়েছিলেন প্রতারণার মামলার তদন্ত তারা নিজেরাই করতে চান। সাহেদের মামলার তদন্তভার পেতে পুলিশ সদর দপ্তরের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছিলো র‌্যাব।

উল্লেখ্য, গত বুধবার (১৫ জুলাই) সকালে বোরকা পরিহিত অবস্থায় ছদ্মবেশে ভারতে পালানোর সময় সাতক্ষীরার দেবহাটা সীমান্ত থেকে সাহেদকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়। ঢাকায় এনে তাকে নিয়ে অভিযান চালানো হয় উত্তরায় তার গোপন কার্যালয়ে। এসময় বেশকিছু জাল টাকা উদ্ধার করা হয়। প্রতারণার মামলায় সাহেদ ও এমডি মাসুদ পারভেজকে ১০ দিনের রিমান্ড পেয়েছে পুলিশ। একইসঙ্গে সাহেদের সহযোগী তারেক শিবলীর দ্বিতীয় দফায় ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এছাড়া, আশুলিয়ার নরসিংহপুর এলাকা থেকে সাহেদের দুই সহযোগীকে গ্রেপ্তার করে র‌্যাব।

এর আগে, গত ৬ই জুলাই নানা অভিযোগের ভিত্তিতে রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এরপর অভিযোগের সত্যতা মেলায় রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ সাহেদসহ ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। এ সময় ৮ জনকে আটক করা হলেও চেয়ারম্যানসহ ৯ জন পলাতক ছিলেন। পরে মঙ্গলবার (১৪ জুলাই) রিজেন্টের এমডি মাসুদ পারভেজকে গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়।