সিটিতে গাব্রিয়েল জেসুস

সিটিতে গাব্রিয়েল জেসুস

শেয়ার করুন

3acee4c300000578-3976808-image-a-159_1480286270277স্পোর্টস ডেস্ক :

ব্রাজিলিয়ান লিগ জিতে পালমেইরাস পর্ব শেষ করেছেন গাব্রিয়েল জেসুস। এবার ম্যানচেস্টার সিটি অধ্যায় শুরু করবেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটিকে ভবিষ্যতে তিনি শিরোপা জিততে সাহায্য করবেন বলে বিশ্বাস কোচের।

২০১৫ সালে ব্রাজিলিয়ান লিগের সেরা নবাগত পুরস্কার জেতা জেসুস এই বছরের শুরু থেকে পালমেইরাসের আক্রমণভাগে নিজের জায়গা পাকা করে নিয়েছিলেন। মৌসুমের শুরুতে তরুণ এই ফরোয়ার্ডের ফর্ম এমন ছিল যে তিনি ব্রাজিলের কোপা আমেরিকার শতবর্ষী আসরের দলে জায়গা পেতে পারতেন। তবে সেই সময়ের কোচ দুঙ্গা তার এই ফর্মকে আমলে নেননি। তবে ঘরোয়া ফুটবলে জেসুস নজরকাড়া পারফরম্যান্স করে যান।

জুনে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার শতবর্ষী আসর শুরুর আগের দিনও গ্রেমিওর বিপক্ষে পালমেইরাসের ৪-৩ ব্যবধানের জয়ে গোল করেন তিনি। জেসুসের পারফরম্যান্স দেখে ইউরোপের অনেক বড় ক্লাবই তাকে পাওয়ার আগ্রহ দেখিয়েছিল। এর মধ্যে ছিল স্পেনের চ্যাম্পিয়ন বার্সেলোনাও।

ব্রাজিলের আরেক তরুণ ফরোয়ার্ড গাব্রিয়েল বারবোসাকে দলে টানা ইন্টার মিলানও তাকে পেতে চেয়েছিল। তবে জেসুসকে শেষ পর্যন্ত পায় সিটি। ব্রাজিলের হয়ে এখন পর্যন্ত ৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলা জেসুস গোল করেছেন ৪টি।