শেষ আটে ফেদেরার-মারে, বিদায় নিলেন নাদাল-আজারেঙ্কা

শেষ আটে ফেদেরার-মারে, বিদায় নিলেন নাদাল-আজারেঙ্কা

শেয়ার করুন

Tennis - Wimbledon - London, Britain - July 10, 2017 Switzerland’s Roger Federer celebrates winning the fourth round match against Bulgaria’s Grigor Dimitrov REUTERS/Stefan Wermuth

স্পোর্টস ডেস্ক :

উইম্বলডনের কাংক্ষিত কোয়ার্টার ফাইনালে উঠেছেন রজার ফেদেরার, অ্যান্ডি মারে। তাদের সঙ্গী হয়েছেন ভেনাস, কন্টা ও হালেপ। তবে অঘটনের তালিকায়  রয়েছেন নাদাল, কেরবার ও আজারেঙ্কা।

রজার টেলর ও ভার্জিনা ওয়েড শেষবার উইম্বলডনের কোয়ার্টার জায়গা করে নিয়েছিলেন। এরপর কেটে গেছে ৪৪ বছর,  ঘরের কোর্টে নারী ও পুরুষ দুই বিভাগে ব্রিটিশদের আশা পুরণ করেছেন অ্যান্ডি মারে ও জোহানা কন্টা। দু’জনে জায়গা করে নিয়েছেন কোয়ার্টার ফাইনালে।

উন্মুক্ত টেনিসের পুরুষ এককে অ্যান্ডি মারে ব্রিটিশদের প্রতিনিধিত্ব করলেও, এতদিন শুন্যই ছিল নারী এককের অংশগ্রহণকারীদের তালিকায় ব্রিটিশদের নাম। এবার সেই প্রত্যাশা মেটালেন কন্টা। ১৯৮৪ সালের পর এই প্রথম কোনো ব্রিটিশ নারী টেনিস তারকা উইম্বলডনের শেষ আটে।

ব্রিটিশরা তৃপ্তির ঢেকুর তুললেও, হতাশ জার্মান ও বেলারুশের ফ্যানরা। শীর্ষ বাছাই অ্যাঞ্জেলিক কেরবার ও ভিক্টোরিয়া আজারেঙ্কার ভক্তদের।Tennis - Wimbledon - London, Britain - July 10, 2017 Spain’s Rafael Nadal waves as he walks off court after losing his fourth round match against Luxembourg’s Gilles Muller REUTERS/Matthew Childs TPX IMAGES OF THE DAY

টুর্নামেন্টের ট্রফিটা নবাগত সন্তানের হাতে তুলে দেয়া হলো না ভিক্টোরিয়া আজারেঙ্কার। দ্বিতীয় বাছাই সিমোনা হালেপের কাছে হেরে বিদায় নিয়েছেন তিনি।

নারী এককে নাম্বার ওয়ান, বাজিকরদের বাজির ঘোড়াও ছিলেন অ্যাঞ্জেলিক কেরবার। কিন্তু শিরোপা জয়ের স্বপ্নে চতুর্থ রাউন্ডে কোর্টে নামেন তিনি। কে জানতো মুগুরুজা তার শেষ তীরটা লুকিয়ে রেখেছিলেন কেরবারের বিপক্ষে ছোঁড়ার জন্য। আর এ পরাজয়ে শীর্ষস্থানটিও হারাতে হবে কেরবারকে।

ঘটন-অঘটনের উইম্বলডনে জাইলস মুলারের কাছে হেরে শেষ ষোল থেকে বিদায় নিয়েছে শিরোপার অন্যতম দাবিদার দারুণ ফর্মে থাকা স্প্যানিয়ার্ড রাফায়েল নাদাল। ফেভারিটের তকমা নিয়েই অল ইংল্যান্ড ক্লাবে টেনিস কোর্টে এবারের মিশন শুরু করেছিলেন ১৫টি গ্রান্ডস্লাম জয়ী নাদাল।