রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো শ্রীলঙ্কা

রেকর্ড গড়ে জিম্বাবুয়েকে হারালো শ্রীলঙ্কা

শেয়ার করুন

Sri Lankan cricketer Asela Gunaratne (R) and Dilruwan Perera on the final day of a one-off Test match between Sri Lanka and Zimbabwe at the R Premadasa Cricket Stadium in Colombo on July 18, 2017. Sri Lanka beat Zimbabwe by four wickets after chasing a record 388 on the fifth and final day of the one-off Test. / AFP PHOTO / ISHARA S. KODIKARA        (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

স্পোর্টস ডেস্ক :

ইতিহাস গড়া হলো না জিম্বাবুয়ের। বাগে পেয়েও কলম্বো টেস্টে শ্রীলঙ্কাকে হারাতে পারলো না তারা। উল্টো রেকর্ড গড়ে জিম্বাবুয়ের বিপক্ষে ৪ উইকেটে জিতলো শ্রীলঙ্কা। জিম্বাবুয়ের দেয়া ৩৮৮ রানের টার্গেটে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় লঙ্কানরা।

এত বড় টার্গেট তাড়া করে এর আগে শ্রীলঙ্কার মাটিতে কেউ জিততে পারেনি। সেই অসম্ভবকে সম্ভব করার লক্ষ্যে পঞ্চম ও শেষ দিনে ৩ উইকেটে ১৭০ রান নিয়ে খেলা শুরু করে শ্রীলঙ্কা। কিন্তু আগের শুরুতে কুশল মেন্ডিস ৬৬ ও ম্যাথিউজ ২৫ রানে বিদয় নিলে পরাজয়ের আশঙ্কা তৈরি হয় লঙ্কানদের। তবে ষষ্ঠ উইকেটে ডিকওয়েলা ও আসেলা গুনারত্নে ১২১ রান যোগ করে জয়ের ভিত গড়ে দেন।

ডিকওয়েলা আউট হন ৮০ রানে। এরপর সপ্তম উইকেটে দিলুরুয়ান পেরেরাকে নিয়ে অবিচ্ছিন্ন ৬৩ রান তোলে জয় নিশ্চিত করেন গুনারত্নে। ৮০ রানে অপরাজিত থাকেন গুনারত্নে।

এর আগে জিম্বাবুয়ে নিজেদের প্রথম ইনিংসে করে ৩৫৬ রান। আর দ্বিতীয় ইনিংসে তারা অলআউট হয় ৩৭৭ রানে। আর শ্রীলঙ্কা নিজেদের প্রথম অলআউট হয় ৩৪৬ রানে।