মুশফিক-মুস্তাফিজকে ছাড়াই নামছে টাইগাররা

মুশফিক-মুস্তাফিজকে ছাড়াই নামছে টাইগাররা

শেয়ার করুন

CHRISTCHURCH, NEW ZEALAND - DECEMBER 26:  Tom Latham of New Zealand bats during the first One Day International match between New Zealand and Bangladesh at Hagley Oval on December 26, 2016 in Christchurch, New Zealand.  (Photo by Martin Hunter/Getty Images)

এটিএন টাইমস ডেস্ক :

বৃহস্পতিবার নেলসনে দ্বিতীয় ওয়ানডেতে, নিউজিল্যান্ডের বিপক্ষে মুশফিকুর রহীম আর মুস্তাফিজুর রহমানকে ছাড়াই মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ দলে আসছে পরিবর্তন। মুশফিকুর রহিম যে ইনজুরির কারণে এই ম্যাচ খেলবেন না সেটা আগেই জানিয়েছেন কোচ। তাই মুশফিকের জায়গায় ওয়ানডে অভিষেক হবে উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের।

তবে শুধু মুশফিক না দ্বিতীয় ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হচ্ছে মোস্তাফিজুর রহমানকেও। ফিজিওর পরামর্শেই তাকে বিশ্রাম দেওয়া হতে পারে।  চোট থেকে মাত্র ফেরায় তাঁকে একটানা খেলাতে রাজি নন ফিজিও। মোস্তাফিজের পরিবর্তে আন্তর্জাতিক অভিষেক হতে পারে পেসার শুভাশিস রায়ের।  এ ছাড়া টানা ফর্মহীনতায় থাকা সৌম্য বাদ পড়তে পারেন। তার জায়গায় অভিষেক হচ্ছে লেগ স্পিনার তানভীর হায়দারের।

এদিকে, বাংলাদেশ দলের বাজে ফিল্ডিং ভাবচ্ছে কোচ হাথুরুসিংহকে। আর প্রথম ম্যাচে শর্ট বলে ব্যাটসম্যানদের দুর্বলতা ছিল চোখে পড়ার মতো। তাই অনুশীলনে এ সমস্যাগুলো কাটিয়ে উঠতে, আলাদাভাবে কাজ করেছে মাশরাফি, সকিবরা।

এই মাঠে বাংলাদেশ দলের রয়েছে সুখস্মৃতি। আইসিসি ওয়ার্ল্ডকাপে ৩১৮ রান অতিক্রম করে স্কাটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। তাই সেই আত্মবিশ্বাস নিয়েই এই ম্যাচে নামবে টিম বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে সফরকারীরা।