মিলার ঝড়ে ৩৭২ রানকে মামুলি বানালো দ. আফ্রিকা

মিলার ঝড়ে ৩৭২ রানকে মামুলি বানালো দ. আফ্রিকা

শেয়ার করুন

 

253094স্পোর্টস ডেস্ক :

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ান ডেতে অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার দেয়া ৩৭২ রানের টার্গেটে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়ারা। এই জয়ে দুই ম্যাচ বাকি থাকতে ৩-০ তে সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা গিয়ে যেন খেই হারিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া। কি আগে ব্যাটিং কি পরে ব্যাটিং কোন ভাবেই প্রোটিয়াদের রুখতে পারছে না তারা। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার করা ২৯৪ রান মামুলি বানিয়ে ফেলে ডি ককের হ্যারিকেন ইনিংস। প্রায় ১৪ ওভার এবং ৬ উইকেট হাতে রেখে সহজ জয় পায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা আগে ব্যাট করে ৩৬১ রানের পাহাড় গড়ে তোলে। সে পাহাড় টপকাতে গিয়ে হুমড়ি খেয়ে পরে স্মিতরা। ২১৯ রানে অল-আউট হয়ে ১৪২ রানের বড় পরাজয় মেনে নেয় অজিরা।

তৃতীয় ম্যাচের এসে অস্ট্রেলিয়া ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে। প্রথমে ব্যাট করে ৩৭১ রানের বিশাল সংগ্রহ দার করায়। মনে হচ্ছিল এবার মনে হয় সিরিজে ফিরল। কিন্তু ডেভিড মিলারের ব্যাটে সে স্বপ্ন উড়ে গেল। ৪ বল বাকী থাকতে ৬ উইকেট হারিয়ে ৩৭২ রানের লক্ষ্যে পৌঁছে যায় এক সময়ের চোকার দক্ষিণ আফ্রিকা।

ডারবানে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৭১ রানের পাহার সমান স্কোর গড়ে অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ১১৭ রান করেন ডেভিড ওয়ার্নার। এছাড়া স্টেভেন স্মিথ ১০৮ ও অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে আসে ৫৩ রান। ডেল স্টেইন ও ইমরান তাহির নেন ২টি করে উইকেট।

জবাবে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন কুইন্টন ডি কক ও হাশিম আমলা। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৬৬ রান। হাশিম আমলা ৪৫ রানে আউট হলেও ডি কক এগোচ্ছিলেন আরেকটি সেঞ্চুরির দিকে। যদিও ৪৯ বলের তার ইনিংসটি থামে ৭০ রানে।

শেষ দিকে- ডেভিড মিলারে

র অসাধারণ সেঞ্চুরিতে চার বল বাকি থাকতে জয় পায় দক্ষিণ আফ্রিকা। মিলার খেলেন ৭৯ বলে ১১৮ রানের ইনিংস।