ভারতকে হারাল বাংলাদেশ

ভারতকে হারাল বাংলাদেশ

শেয়ার করুন

dc-cover-cm7420rm4n0m0boakej5f2ql84-20160919163325-mediএতীএন টাইমস ডেস্ক:

আশরাফুলের হ্যাটট্রিকে টুর্নামেন্ট ফেভারিট ভারতকে ৫-৪ গোলে হারিয়ে অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকিতে শুভ সূচনা করেছে স্বাগতিক বাংলাদেশ।

ম্যাচ শুরু হওয়ার কথা ৩টা বেজে ১০ মিনিটে। কিন্তু ফেডারেশন কর্তাদের মন খুশি করতে, খেলাধুলার আন্তর্জাতিক নিয়ম-কানুনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ম্যাচ শুরু হয় ৪৫ মিনিট দেরীতে।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমনাত্মক ছিল বাংলাদেশ। এগিয়ে যাওয়ার সুযোগও পায় তারা। কিন্তু পেনাল্টি কর্ণার নস্ট করেন আরশাদ।

পেনাল্টি কর্ণার থেকে, ১৬ মিনিটে আশরাফুলের গোলে লিড নেয় স্বাগতিকরা। তবে ২১ মিনিটে ধরমিন্দারের গোলে সমতায় ফেরে ভারত।

এর ৪ মিনিটের মাথায় কনজেংবামসের ফিল্ড গোলে ভারত এগিয়ে গেলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। কেননা এর ৫ মিনিট পরই আশরাফুলের পিসি থেকে সমতায় ফেরে বাংলাদেশ। ফলে ২-২ গোলে শেষ হয় প্রথমার্ধ।

বিরতির ফাকেঁ ফেডারেশন কর্তাদের আবারো মন খুশি করার আবদার। এমন নাচ গান কোনো আন্তর্জাতিক ম্যাচের সঙ্গে যায় কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

বিরতির পর ৩৮ মিনিটে আশরাফুলের হ্যাট্টিকে বাংলাদেশ পুনরায় এগিয়ে যায়। তবে ৪৯ মিনিটে ভারতকে সমতায ফেরান হারদিক সিং। ফজলে রাব্বির গোলে ৫০ মিনিটে বাংলাদেশের আবারও লিড।

কিন্তু দু মিনিট না পেরোতেই স্কোরলাইন সমান করেন হারদিক সিং। এরপর হাল না ছেড়ে প্রতিদ্বন্দ্বিতা বজায় রাখে বাংলাদেশ। ৬২ মিনিটে আশরাফুলের চতুর্থ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।