বিসিবির আইনসম্মত পরিচালনায় সাবের হোসেনের দুটি প্রশ্ন

বিসিবির আইনসম্মত পরিচালনায় সাবের হোসেনের দুটি প্রশ্ন

শেয়ার করুন

bcbস্পোর্টস ডেস্ক:

কোন ব্যক্তিগত আক্রোশ নয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির আইনসম্মত পরিচালনায় দুটো যৌক্তিক প্রশ্ন রোববার রেখেছেন সাবেক বোর্ডপ্রধান সাবের হোসেন চৌধুরী, এমপি। বিসিবির সোমবারের এজিএম এবং ইজিএম-এ অংশ নিয়ে তিনি আদালত অবমাননার ঝুঁকি নিতে নারাজ বলে জানিয়েছেন।

হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁয়ে রোববার অনুষ্ঠিত এই প্রেস বিফ্রিং কোন পাল্টা জবাব বা প্রতিবাদ নয়, বরং মাঠ আর মাঠের বাইরে ক্রিকেট পরিচালনা নিয়ে তাঁর নিজস্ব ভাবনা জানালেন সাবের হোসেন চৌধুরী। তিনি জানান, বিসিবির সাবেক প্রেসিডেন্ট হিসাবে বিভিন্ন সময়ে চিঠি দিয়ে পরামর্শ দিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট নাজমুল হাসানকে। সেসব কখনোই প্রচারমাধ্যমে আনেন নি।

আইসিসির তিন মোড়ল ফর্মূলা নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক প্রেসিডেন্ট শ্রীনিবাসনকে সমর্থন না দেয়ার পরামর্শ দিলেও, বর্তমান প্রেসিডেন্ট সেটি কানে তোলেন নি বলে মনঃক্ষুণ্ণ সাবের হোসেন। দটো প্রশ্ন বর্তমান বোর্ড প্রধানের কাছে রেখেছেন সাবেক বোর্ডপ্রধান। বলেছেন, এর উত্তরের উপরই তাঁর ভবিষ্যত অবস্থান নির্ভর করবে।

আদালতের দেয়া রায়ের ব্যাখ্যা নিয়ে কোন অষ্পষ্টতা থাকলে, তা নিয়ে তিনি মিডিয়ার উপস্থিতিতেই বিসিবির কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত। আইসিসির অবস্থান, অ্যাডহক কমিটির সম্ভাবনা, উচ্চ আদালতের রুলসহ নানা প্রসঙ্গই এসেছে তাঁর ব্রিফিংয়ে। তবে স্পষ্ট জানিয়েছেন এজিএম ও ইজিএম-এ অংশ নিয়ে আদালত অবমাননার ঝুঁকি তিনি নেবেন না।

বর্তমান পরিস্থিতিতে বিসিবি’কে ‘ভিকটিম অব ইটস ওন সাকসেস’ বা ‘সাফল্যের শিকার’ বলে মনে করেন আন্তর্জাতিক অঙ্গনে সুপরিচিত বাংলাদেশের এই রাজনীতিক, ক্রিকেট সংগঠক।