বিলবাওয়কে হারিয়ে টেবিলের শীর্ষে রিয়াল

বিলবাওয়কে হারিয়ে টেবিলের শীর্ষে রিয়াল

শেয়ার করুন

iস্পোর্টস ডেস্ক :

অ্যাটলেটিকো মাদ্রিদের পরাজয়ে স্প্যানিশ লিগ লা লিগার শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। রোববার রাতে অ্যাটলেটিকো বিলবাও’র বিপক্ষে ২-১ গোলে কষ্টার্জিত জয় পেয়েছে জিদানের রিয়াল। অন্য ম্যাচে সেভিয়ার কাছে হেরেছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ঘরের মাঠে প্রতিপক্ষ অ্যাটলেটিকো বিলাবাওর উপর শুরু থেকেই আক্রমণাত্মক খেলে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৭ মিনিটে এগিয়ে যায় তারা। ফ্রান্সিসকো রোমানের বাঁ পায়ের বাড়ানো বলে বিলবাওয়ের গোলরক্ষককে বোকা বানান দলের ফরাসি তারকা করিম বেনজেমা। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি ক্রিশ্চিয়ানো রোনালদোরা। নিজেদের ভুলে ২৭ মিনিটে গোল খেয়ে বসে রিয়াল। ডিফেন্ডার পেপে ও দানি কারবাহালকে কোনও সুযোগ না দিয়ে বিলবাওকে সমতায় ফেরান স্প্যানিশ ফরোয়ার্ড সাবিন।

বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট করেন রোনালদো। বিরতি থেকে ফিরে প্রতিআক্রমণে যায় বিলবাও। তবে গোলের দেখা পায়নি। উল্টো ৮৩ মিনিটে গ্যারেথ বেলের পাস থেকে রিয়ালের জয় নিশ্চিত করেন মোরাতা। এ জয়ে ৯ ম্যাচে রিয়ালের পয়েন্ট ২১।

এই জয়ে ৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে রিয়াল শীর্ষে অবস্থান করছে। আর সেভিয়া ২০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় অবস্থানে। ১৯ পয়েন্ট করে নিয়ে বার্সেলোনা এবং ভিয়ারিয়াল আছে যথাক্রমে তৃতীয় এবং চতুর্থ স্থানে। জিতলেই শীর্ষে ওঠার কথা যাদের সেই অ্যাথলেটিকো মাদ্রিদ হেরে নেমে গেছে পঞ্চম স্থানে।