হিলারির চেয়ে পিছিয়ে ট্রাম্প : ক্যাম্পেইন ম্যানেজার

হিলারির চেয়ে পিছিয়ে ট্রাম্প : ক্যাম্পেইন ম্যানেজার

শেয়ার করুন

_92060013_hi036012727নিজস্ব প্রতিবেদক :

শেষ মুহূর্তে এসে ট্রাম্প শিবির স্বীকার করেছে যে, হিলারির চেয়ে ট্রাম্প পিছিয়ে রয়েছে। তবে এই পরিস্থিতি থেকেও জেতা সম্ভব বলে মনে করেন ট্রাম্পের ক্যাম্পেইন ম্যানেজার কোল্যানি কনওয়ে। এদিকে, ট্রাম্পকে দুর্ভাগা ও ব্যর্থ প্রার্থী বলে তিরস্কার করেছেন প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন। আর হোয়াইট হাউজের অযোগ্য বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট বারাক ওবামা।

শেষ জনমত জরিপ অনুযায়ী, ৪৭ শতাংশ মার্কিনি হিলারিকে সমর্থন করছেন। আর ৪৩ শতাংশ ট্রাম্পের পক্ষে। এমন প্রেক্ষাপটে বাস্তবতাটা মেনে নিলেন, ট্রাম্পের ক্যাম্পেইন ম্যানেজার কোল্যানি কনওয়ে। এক সাক্ষাতকারে তিনি জানান, হিলারির চেয়ে ট্রাম্প এখনো পিছিয়ে। তবে এখনো জয়  সম্ভব।

বিশ্লেষকদের মতে, শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ইউটাহ এবং অ্যারিজোনা হারাতে যাচ্ছে রিপাবলিকানরা। অন্যান্য স্টেটেও একই অবস্থার আভাস মিলছে। এমন যখন নির্বাচনী হাওয়া, তখন ফ্লোরিডায় নির্বাচনী সমাবেশে ট্রাম্প বললেন, এবার রিপাবলিকানরাই হোয়াইট হাউজে যাবে।

হারলে ফলাফল মানবেন না। বিতর্কে এমন ঘোষণাই দিয়েছেন ধনকুবের ট্রাম্প। নর্থ ক্যারোলাইনার শার্লটে নির্বাচনী প্রচারণায় এই প্রসঙ্গ টেনে তাকে দুর্ভাগা এবং ব্যর্থ বলে তিরস্কার করলেন হিলারি।

হিলারির পক্ষে নির্বাচনী প্রচারণা অব্যাহত রেখেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। নেভাদায় এক সমাবেশে তিনি বলেন, অযোগ্য ব্যক্তি হোয়াইট হাউজের উত্তরসূরি হতে পারে না।

ওবামা বলেন, ৮ নভেম্বর লড়াই শেষ হবে। ডেমোক্রেটরা এখন থেকেই আক্রমণাত্মক।