বাংলাদেশকে এগিয়ে রাখছেন শাহরিয়ার নাফিস

বাংলাদেশকে এগিয়ে রাখছেন শাহরিয়ার নাফিস

শেয়ার করুন

maxresdefaultনিজস্ব প্রতিবেদক :

দু’দলের বর্তমান খেলোয়াড়দের অভিজ্ঞতা আর সামর্থ্যের বিচারেও বাংলাদেশকে এগিয়ে রাখছেন তিনি। বলেছেন, এই টেস্ট সিরিজে স্বাগতিকদের সাফল্যে স্পিনারদেরই জ্বলে উঠতে হবে। অজিদের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে শতক হাঁকানো শাহরিয়ার নাফিস এই সিরিজ নিয়ে তাঁর মতামত একান্তে শেয়ার করেছেন।

উপমহাদেশের কন্ডিশনে বরাবরই পিছিয়ে অস্ট্রেলিয়া। আর অভিজ্ঞতার বিচারে এগিয়ে বাংলাদেশ। তবে এবার বিপরীত কিছু ঘটলেও ঘটতে পারে বলে মনে করছেন শাহরিয়ার নাফিস।

অস্ট্রেলিয়াকে কুপোকাতের মোক্ষম অস্ত্র হবে স্পিনাররাই। সাথে ব্যাটসম্যানদেরও পুরোপুরি উজাড় করে দিতে হবে। আর রুখে দিতে হবে সেরা অজি পারফরমারদের।

অজিদের বিপক্ষে বাংলাদেশের শেষ ২টি টেস্টেই খেলেছেন শাহরিয়ার নাফিস। ব্যক্তিগত সর্বোচ্চ ১৩৮ ও ১টি অর্ধশতক মিলিয়ে মোট করেছিলেন ২৫০। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে, তখনকার অস্ট্রেলিয়াকে ঢের এগিয়ে রাখছেন তিনি। বিপরীতে অনেক পরিণত এখন বাংলাদেশ।

নাফিস ছিলেন এক সময়ের জাতীয় দলের অপরিহার্য অংশ। এক ক্যালেন্ডার ইয়ারে হাজার রানের গণ্ডি টপকে গড়েছেন রেকর্ড। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে। অথচ ঘরোয়া লিগে নিয়মিত পারফর্মার তিনি। তবুও উপেক্ষিত শাহরিয়ার নাফিস পুনরায় ফিরতে চান শ্রেয়তর সামর্থ্যে, যোগ্যতার প্রমাণ দিয়ে।