ফ্রান্স-ইতালির জয়ের রাতে পর্তুগালের ড্র

ফ্রান্স-ইতালির জয়ের রাতে পর্তুগালের ড্র

শেয়ার করুন

_101787735_giroudস্পোর্টস ডেস্ক :

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স, দক্ষীন কোরিয়া, তুরস্ক ও ইতালি। তবে তিউ্নিশিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে রোনালদোর পর্তুগাল।

রাশিয়া বিশ্বকাপের আগে নিজেদের পরোখ করে নিতে তিউনিশিয়ার মুখোমুখি হয় পর্তুগাল। তবে পারফর্ম্যান্স যাচাই করার এক্সামে দুর্বল দেশের বিপক্ষেও শতভাগ দিতে পারেনি সান্তোসের শিষ্যরা।

রোনালদোকে  ছাড়াই খেলতে নেমে ম্যাচের ২২ মিনিটে সিলভা ও ৩৪ মিনিটে মারিও গোল করলে বড় জয়ের আভাস দিচ্ছিলো পর্তুগীজরা। তবে তিউনেশিয়ার হয়ে ৩৯  মিনিটে বাডরি ও ৬৪ মিনিটে বেন ইউসেফের গোলে সব এলোমেলো হয়ে যায় পর্তুগাল। শেষপর্যন্ত ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

পর্তুগাল রাশিয়া বিশ্বকাপের মিশন শুরু করবে ১৫ জুন ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের বিপক্ষে।

ফ্রান্স শক্তিশালি দল নিয়ে রাশিয়া যাচ্ছে তাতে কোন সন্দেহ নেই। তরুন তারকা আক্রমণভাগ সাজানো দেশঁমের ফ্রান্স। রাশিয়ায় পা রাখার আগে পরিক্ষাটা ভালোই দিয়েছে তারা।

৪০ মিনিটে  আয়ার্ল্যান্ডের জালে বল পাঠান অলিভার জিরুদ আর এর তিন মিনিট পর ফেকিরের গোলে ২-০ ব্যবধানে জয় পায় ১৯৯৮ এর বিশ্বজয়ীরা।  বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আগামী শুক্রবার ইতালি ও ৯ জুন আমেরিকার বিপক্ষে ম্যাচ খেলবে দেশঁমের দল।

এদিকে এবারের রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে না পারলেও, সৌদি আরবের বিপক্ষে আশানুরুপ পারফর্ম করেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। বালোতেল্লি ও বেলোত্তির গোলে ২-১ ব্যবধানে আরবকে হারায় তারা। আরবের হয়ে এক গোল করেন আল শেহরি।