পিএসজিতে শুটআউটে হেরে গেলেন মেসি

পিএসজিতে শুটআউটে হেরে গেলেন মেসি

শেয়ার করুন

Messi

ক্রীড়া ডেস্ক।।

পিএসজির হয়ে গতকাল ফরাসি কাপেও ভাগ্য হাসেনি আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির। নিজে স্কোর করলেও শুটআউটে নিসের কাছে ৬-৫ গোলে হেরে গেছে পিএসজি। আর কোয়ার্টার ফাইনালে চলে গেছে নিস।

শুটআউটে ৭টির মধ্যে ৬বার স্কোর করার নজির আছে মেসির। কিন্তু সেখানে জয়ের হিসেব করলে সংখ্যাটা মাত্র ৩! অর্থাৎ ক্লোজ মার্জিনের বেলায় মেসি কখনই ভাগ্যবান হতে পারছেন না।

রোমাঞ্চকর লড়াইয়ে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারিয়ে ফরাসি কাপের কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে নিস। প্যারিসে সোমবার রাতে শেষ ষোলোয় নির্ধারিত সময় গোলশূন্য থাকার পর টাইব্রেকারে ৬-৫ গোলে হেরে বিদায় নিয়েছে প্রতিযোগিতাটির গতবারের ও রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন পিএসজি।

ম্যাচে বল দখলে এগিয়ে থাকলেও নিসের রক্ষণের সামনে অসহায় দেখিয়েছে পিএসজিকে। নির্ধারিত সময়ে তাদের বলার মতো বড় সুযোগ দেয়নি নিস।

ফরাসি কাপের নিয়ম অনুযায়ী, শেষ ষোলোয় শুরুর একাদশে থাকা খেলোয়াড়দের পরতে হয় ১ থেকে ১১ নম্বর জার্সি। সেই নিয়মের কারণে এদিন ৩০ নম্বর ছেড়ে বিখ্যাত ১০ নম্বর জার্সি গায়ে জড়ান মেসি।

ফেরার দিনে আর্জেন্টাইন খুদে জাদুকর খুব খারাপ করেছেন বলার উপায় নেই। কিন্তু নেইমার-এমবাপেকে ছাড়া খেলতে নামা পিএসজি গোলমুখ খুলতে পারেনি।

পিএসজি প্রথমার্ধে সবচেয়ে বড় সুযোগটা পায় ২২তম মিনিটে। ডি-বক্সে মেসি পাস দেন আন্দের এররেরাকে। কিন্তু এই মিডফিল্ডারের বাড়ানো বল বাইরে মেরে দেন মার্কো ভেরাত্তি।