নিউজিল্যান্ডকে ৩১১ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড

নিউজিল্যান্ডকে ৩১১ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড

শেয়ার করুন

264059স্পোর্টস ডেস্ক :

চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ডের সামনে ৩১১ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

কার্ডিফে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে জেসন রয়ের উইকেট হারায় ইংল্যান্ড। জেসন রয় বিদায় নেন ১৩ রানে। এরপর দ্বিতীয় উইকেটে অ্যালেক্স হেলসকে নিয়ে ৮১ রানের জুটি গড়েন রুট। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে হেলস আউট হন ৫৬ রানে। আর জো রুট বিদায় নেন ৬৪ রান করে। এর পর মরগান দ্রুত ফিরে গেলে ব্যাকফুটে চলে যায় ইংল্যান্ড।

কিন্তু স্টোকস আর বাটলারের ব্যাট আবারও পথ দেখায় স্বাগতিকদের। ২১০ রানের মাথায় ৪৮ রান করা স্টোকস আউট হলে চাপে পড়ে ইংল্যান্ড। এর পর মইন আলী আর আদিল রশীদ দুজনেই ১২ রান করে বিদায় নিলে ইংল্যান্ডের বড় স্কোরের পথে বাধা হয়ে দারায়। কিন্তু অন্য প্রান্তে ছিলেন বাটলার। 264069.3পরে প্লানকেটকে নিয়ে ৪৯ রানের জুটি করে দলকে ৩০০ রানের গন্ডি পার করেন বাটলার।

কিন্তু শেষ দিকে স্ট্রাইক পাননি বাটলার। প্লানকেট ১৫ রানে এবং পরে উড আর বল শূণ্য রানে ফিরে গিয়ে অল-আউট হয়ে যায় ইংলিশরা। অন্যপ্রান্তে বাটলার ৬১ রানে অপরাজিত থাকেন। স্ট্রাইক পেলে হয়ত আরও কিছু রান যোগ করতে পারতেন। কিন্তু উড আর বল বাটলারকে স্ট্রাইক দিতে গিয়ে দুজনেই আউট হন। শেষ পর্যন্ত ৩১০ রানে থামে ইংলিশদের ইনিংস।

নিউজিল্যান্ডের পক্ষে মিলেন এবং অ্যান্ডারসন তিনটি করে উইকেট লাভ করেন। এছাড়া সাউদী ২ টি এবং বোল্ট ও সানতির একটি করে উইকেট লাভ করেন।

শেষ দিকে, জস বাটলারের ৬১ রানের সুবাদে ৩১০ রানের স্কোর পায় ইংলিশরা।