নাটকীয় ম্যাচে কলকাতাকে হারালো মুম্বাই

নাটকীয় ম্যাচে কলকাতাকে হারালো মুম্বাই

শেয়ার করুন

261272স্পোর্টস ডেস্ক :

আইপিএলের সপ্তম ম্যাচে শেষ মুহূর্তের নাটকীয়তায় কলকাতার বিরুদ্ধে এক বল হাতে রেখে ৪ উইকেটের জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সাকিবহীন কলকাতা আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৭৮ রান তোলে। কলকাতার দলপতি গৌতম গম্ভীর ১৩ বলে ১৯ রান করে বিদায় নেন। আরেক ওপেনার ক্রিস লিন ২৪ বলে তিনটি চার আর একটি ছক্কায় করেন ৩২ রান। এরপর রবীন উথাপ্পা ও ইউসুফ পাঠানও সুবিধা করতে পারেননি।

তবে, ব্যাটে ঝড় তোলেন মানিশ পান্ডে। ৪৭ বলে ৫টি করে চার ও ছক্কায় তিনি ৮১ রান করে অপরাজিত থাকেন।  মুম্বাইয়ের হয়ে ৪ ওভারে ২৪ রান খরচায় তিনটি উইকেট তুলে নেন ক্রুনাল পান্ডে।

১৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৬৫ রান তোলে মুম্বাইয়ের দুই ওপেনার পার্থিব প্যাটেল ও জস বাটলার। প্যাটেল ২৭ বলে ৩০ এবং বাটলার ২২ বলে ২৮ রান করে সাজঘরে ফেরেন। এরপর দলপতি রোহিত শর্মা ও কাইরন পোলার্ড সুবিধা করতে না পারলেও ২৯ বলে ৫টি চার আর তিনটি ছক্কায় ৫০ রান করে দলকে জয়ের পথে এগিয়ে দেন নিতিশ রানা।

শেষ দিকে হারতে বসা মুম্বাইয়ের জয়ের নায়ক হারদিক পান্ডে। ১১ বলে তিনটি চার আর দুটি ছক্কায় ২৯ রান করে অপরাজিত থাকেন। শেষ ৩ ওভারে মুম্বাইয়ের প্রয়োজন হয় ৪৯ রান। ১৮ ও ১৯তম ওভারে মুম্বাই ১৯ রান করে তুলে নেয়। শেষ ৫ বলে বাকি রান তুলে নিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে মুম্বাই।