নবাগত সাইফুদ্দিনকে নিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা

নবাগত সাইফুদ্দিনকে নিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্কঃ

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দলে নতুন মুখ মোহাম্মদ সাইফুদ্দিন। ২০ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার ঘরের মাঠে এমার্জিং এশিয়া কাপে খেলেছেন।

এছাড়াও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপও খেলেছেন। কলম্বোয় শেষ হওয়া ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন ও শুভাগত হোম চৌধুরী। ৪ এপ্রিল কলম্বোয় হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। একই ভেন্যুতে ৬ এপ্রিল দ্বিতীয় টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে বাংলাদেশের শ্রীলংকা সফর।

এদিকে শ্রীলংকার বিপক্ষে সিরিজ না জেতার আপেক্ষের সঙ্গে যুক্ত হয়েছে আরেকটি দু:সংবাদ। স্লো ওভার রেটের কারণে ১ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন মাশরাফি। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নির্ধারিত ওভার শেষ করতে প্রায় আধঘন্টারও বেশি সময় নিয়েছে বাংলাদেশ।

যে কারণে শাস্তি পাচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। ত্রীদেশিয় সিরিজে ১২ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে তাই খেলা হবে না মাশরাফির। আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ঐ সিরিজে তৃতীয় দল নিউজিল্যান্ড। এদিকে, শাস্তির দিনে একটি প্রাপ্তিও আছে মাশরাফির।

২২১ উইকেট পাওয়া সাকিব আল হাসানকে টপকে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন মাশরাফি। শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেট নিয়ে এই রেকর্ড করেন তিনি। মাশরাফির উইকেট সংখ্যা এখন ২২৪টি। মাশরাফি এবং সাকিবের পর ২০৭ উইকেটের মালিক আব্দুর রাজ্জাক।