দ্বিতীয় দিন শেষে এগিয়ে বাংলাদেশ

দ্বিতীয় দিন শেষে এগিয়ে বাংলাদেশ

শেয়ার করুন

sakib vs ausস্পোর্টস ডেস্ক:

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের এগিয়ে রয়েছে ৮৮ রান। দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটে ৪৫ রান। ৩০ রানে উইকেটে আছেন তামিম। সঙ্গে আছেন কোন রান না করা নাইট ওয়াচম্যান তাইজুল।

মিরপুর স্টেডিয়ামে ৪৩ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে তামিম ইকবাল ও সৌম্য সরকার। তবে তৃতীয় শেসনের একেবারে শেষদিকে অ্যাগারের বলে অহেতুক ওভার বাউন্ডারি মারতে গিয়ে খাজার তালুবন্দি হন সৌম্য সরকার। আরো একবার প্রমাণ দেন টেম্পারামেন্টের অভাব।

এর আগে প্রথম দিনের ৩ উইকেটে ১৮ রান নিয়ে নিজেদের প্রথম ইনিংস শুরু করে অস্ট্রেলিয়া।  তবে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি অজিরা। একাধিক জীবন পেয়ে ৪৫ রান করে আউট হন রেন-শ। অধিনায়ক স্মিথ করেন ৮ রান। এরপর হ্যান্ডসকম ৩৩ রানে আউট হওয়ার হলে,  নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া।

তবে বাংলাদেশ এদিনে ক্যাচ ছাড়ার প্রদশর্নী করেছে। দ্বিতীয় সেশনে অ্যাগার অপারজিত ৪১ ও প্যাট কামিন্স ২৫ রান করেন।  শেষ পর্যন্ত ২১৭ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। সাকিব ৬৮ রানে নেন ৫ উইকেট। চতুর্থ বোলার হিসেবে সব দলের বিপক্ষে ৫ উইকেট নেয়ার কৃতিত্ব গড়েন তিনি।