কিলার মিলারের তাণ্ডবে দ. আফ্রিকার ২২৪

কিলার মিলারের তাণ্ডবে দ. আফ্রিকার ২২৪

শেয়ার করুন

iস্পোর্টস ডেস্ক :

ডেভিড মিলারের বিধ্বংসী ব্যাটিংয়ে তৃতীয় ও শেষ টি টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা করেছে ২২৪ রান। ডেভিড মিলার মাত্র মাত্র ৩৪ বলে সেঞ্চুরি করে টি টোয়েন্টি ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির সেঞ্চুরির রেকর্ড গড়েন। শেষ পর্যন্ত ৩৬ বলে ১০১ রানে অপরাজিত থাকেন। আর হাশিম আমলা করেন ৮৫ রান।

টসে জিতে বোলিং নিয়ে ভালই সূচনা এনে দেন অধিনায়ক সাকিব। প্রথম ম্যাচের মত আজও স্ট্রাইক বোলিংয়ে আসেন নতুন অধিনায়ক। দলীয় ২৩ রানে ব্যক্তিগত ৫ রানে মানগালিসো মোসেহলিকে বোল্ড করেন সাকিব।  ৩৭ রানে দক্ষিণ আফ্রিকা হারায় আরো এক উইকেট। এবার সাকিবের বলে বোল্ড হয়ে ফিরে যান অধিনায়ক জেপি ডুমিনি।

এরপর ডেঞ্জারম্যান ডি ভিলিয়ার্সকে দ্রুত ফিরিয়ে এ ম্যাচে ভাল কিছু করার স্বপ্ন দেখায় সাইফুদ্দিন। কিন্তু এরপর আমলা আর মিলারের ব্যাট বাংলাদেশ বোলারদের নাকের জল চোখের জল এক করে ছারেন। ১৫৭ রানে সাইফুদ্দিন ফেরান আমলাকে। কিন্তু শেষ ঝড়টা তার উপর দিয়েই বেশী গেছে। মিলারের ব্যাটিং তান্ডব সব কিছূ এলোমেলো করে দিয়েছে। ১৯ তম ওভারে সাইফুদ্দিনের প্রথম পাঁচ বলে ৫ টি ছক্কা মারেন মিলার। কিন্তু শেষ বলে আর ছ্ক্কা মারতে পারেননি। তবে তাতে কি টি টোয়েন্টি ইতিহাসের দ্রুততম সেঞ্চুরিটি নিজের করে নেন কিলার মিলার। তার বিধ্বংসী ব্যাটিংয়ে শেষ ম্যাচে জযের আশা প্রথম ইনিংস শেষেই মিলিয়ে গেছে।