কাতার বিশ্বকাপ সরিয়ে নিতে ফিফাকে সৌদি জোটের চিঠি

কাতার বিশ্বকাপ সরিয়ে নিতে ফিফাকে সৌদি জোটের চিঠি

শেয়ার করুন

000e57a1-800স্পোর্টস ডেস্ক :

কাতার থেকে ২০২২ বিশ্বকাপ সরিয়ে নেয়ার দাবিতে ফিফাকে চিঠি নিয়েছে ৬ আরব দেশ। তবে সেই চিঠি এখনো হাতে পায়নি ফিফা। আর এই বিষয়ে কাতার সরকারও কিছু জানে না।

ছোট আয়তনের দেশ কাতারের স্বপ্নের পরিধি বিস্তৃত হয় ২০২২ বিশ্বকাপ আয়োজনের সুযোগ পেয়ে। দেশটি স্বপ্নের বাস্তবায়নে আগাচ্ছিল আপন গতিতে। বিশ্ব আসরের জন্য ইতোমধ্যেই প্রস্তুতি শেষ হয়েছে বিশ্বের প্রথম শীতাতপ নিয়ন্ত্রিত খলিফা স্টেডিয়ামের।

কিন্ত হাটাৎ দুর্বিপাক। জঙ্গি গোষ্ঠি ইসলামিক স্টেটকে মদদের অভিযোগ তুলে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, মিসর ও বাহরাইনসন ৯ দেশ কাতারের সাথে সম্পর্কের ইতি টানে। ফলে সংঙ্কার মুখে পড়ে দেশটির ২০২২ বিশ্বকাপ আয়োজন। সাথে আল জাজিরা টিভি চ্যানেল ও বিমানবন্দর বন্ধের প্রক্রিয়ায় দেশগুলো

চলমান সংকটে যুক্ত হয়েছে নতুন সমস্য। উক্ত চার দেশের সাথে মৌরি তানিয়া ও ইয়েমেনসহ ৬ আরব দেশ ফিফার কাছে চিঠি পাঠিয়েছে কাতার থেকে বিশ্বাকাপ সরিয়ে নেয়ার দাবিতে। যদিও সেই চিঠি এখনও হাতে পায়নি ফিফা।

ফিফার এক মুখপাত্র জানিয়েছেন এই ধরনের কোনো চিঠি পাননি ফিফা সভপতি। তিনি আরোও বলেন, কাতারের বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে এখন পর্যন্ত সবই ইতিবাচক। আর কাতার সরকারের এক প্রতিনিধি জানিয়েছেন, এই ব্যাপারে তারাও অবগত নয়।

কাতার থেকে ফুটবলের বিশ্ব আসর সরে যাবে কিনা তা, সময়ই নির্ধারণ করবে।