ওয়ানডে সিরিজ বেশ চ্যালেঞ্জিং হবে

ওয়ানডে সিরিজ বেশ চ্যালেঞ্জিং হবে

শেয়ার করুন

রোডসস্পোর্টস ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ বেশ চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন টাইগার কোচ স্টিভ রোডস। তামিম ফেরায় দলের মধ্যে প্রতিযোগীতা শুরু হয়েছে জানান তিনি। আর দলের মধ্যে এই প্রতিযোগীতা পছন্দ করেন মন্তব্য করেছেন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

শেষ ভাল যার, সব ভালই তার। বাংলাদেশের জন্য বছরের শেষ ওয়ানডে সিরিজ। কাজটি বেশ কঠিন। সেটি জানা কোচ স্টিভ রোডসেরও। সেই কঠিন কাজটি সহজ করে দেখাতে চান তিনি।

রোডস বলেন, ‘রঙ্গিন পোশাকে ক্যারিবিয়রা বেশ শক্তিশালী। তাদের দলে বিশ্বমানের বেশ কজন ক্রিকেটার রয়েছে। তবে, ওয়ানডতে তাদের মাটিতে আমরা সিরিজ জিতে এসেছি। এবারও জিততে চাই’।

বাংলাদেশ দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে মধুর সমস্যায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। তামিম ফেরায় সেটি বেড়েছে বহুগুনে। সেটি নিয়ে কথা বলেন রোডস। ‘ইনজুরি থেকে ফিরে প্রস্তুতি ম্যাচে তামিম সেঞ্চুরি করেছেন। আর জিম্বাবুয়ে সিরিজে ইমরুল কায়েস অসাধারণ খেলেছে। লিটনও সেখানে কিছুটা সফল। আর রঙ্গিন পোশাকে সৌম্যও ফর্মে রয়েছে। কাকে ছেড়ে কাকে দলে নেয়া হবে সেটি নিয়ে চিন্তা করতে হচ্ছে আমাদের। এটি দলের জন্য ভাল দিক।’

মোহাম্মদ মিঠুনের সঙ্গে যুদ্ধটা আরিফুল হকের। কার পরিবর্তে একাদশে কে সুযোগ পাবেন। এই প্রতিদ্বন্দিতাকে ভালভাবেই নিচ্ছেন মিঠুন।

সব ঠিক থাকলে ৯ ডিসেম্বর সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে তামিমের সঙ্গে ওপেনিং সঙ্গী ইমরুল কায়েস। সে কারণে ওয়ান ডাউনে খেলতে হতে পারে প্রস্তুতি ম্যাচে আরেক সেঞ্চুরিয়ান সৌম্য সরকারকে। আর আরিফুল নাকি মিঠুন সেটি এখনো চূড়ান্ত করেনি দল।