উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে জকোভিচ-ফেদেরার

উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে জকোভিচ-ফেদেরার

শেয়ার করুন

_96805025_040411703স্পোর্টস ডেস্ক :

বছরের তৃতীয় গ্রান্ড স্লাম উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন নোভাক জকোভিচ, রজার ফেদেরার, আ্যাঞ্জেলিক কেরবার ও গারবাইন মুগুরুজা।

টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে জায়গা পেতে মাত্র ৪০ মিনিট সময় লাগে নোভাকের। প্রতিদ্বন্দ্বী মার্টিন ক্লিজানের বিপক্ষে প্রথম সেট ৬-৩ গেমে সহজেই জেতেন এই সার্বিয়ান। দ্বিতীয় সেটের শুরুতে রিটায়ার্ড হার্ট হয়ে কোর্ট ছাড়েন মার্টিন। ফলে স্বল্প সময়ে জয় তুল নেন টুর্নামেন্টের চতুর্থ বাছাই নোভাক।

একই পরিস্থিতি রজার ফেদেরারের বেলায়ও ঘটেছে। তাঁর ইউক্রেনাইন প্রতিপক্ষ আলেকজান্দর দোগোপোলভ ম্যাচের ৪৩ মিনিটে গোঁড়ালিতে আঘাত পেয়ে কোর্ট ছাড়েন। প্রথম সেট ৬-৩ গেমে জেতার পর দ্বিতীয় সেটে ফেদেরার  তখন ৩-০ গেমে এগিয়ে। ফলে দ্বিতীয় রাউন্ডে উঠে যান আর ঘাম না ঝরিয়ে।

এদিকে নারী এককে যুক্তরাষ্ট্রের ফালকোনিকে সরাসরি সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন শীর্ষ বাছাই জার্মান তারকা অ্যাঞ্জেলিক কেরবার। তিনি জেতেন সরাসরি ৬-৪, ৬-৪ সেটে। গত বছরের ফাইনালে কেরবার হেরেছিলেন সেরেনা উইলিয়ামসের কাছে। এবার সেরেনা খেলছেন না অন্তসত্তা থাকায়। এদিকে রাশিয়ার একাতেরিনা আলেকজাদ্রোভাকে ৬-২, ৬-৪ সেটে হারান মুরুগুজা।