আর্জেন্টিনার বিশ্বকাপ আশা বাঁচিয়ে রাখলো নাইজেরিয়া

আর্জেন্টিনার বিশ্বকাপ আশা বাঁচিয়ে রাখলো নাইজেরিয়া

শেয়ার করুন

98c883c3eb185c3cd7efd1d3a305c4f5-Nigeriaস্পোর্টস ডেস্ক :

আইসল্যান্ডের বিপক্ষে জিতে আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে ওঠার আশা বাঁচিয়ে রাখলো নাইজেরিয়া। নাইজেরিয়ায় জয় উদযাপন করেছে আর্জেন্টাইনবাসীও। তবে এই নাইজেরিয়ায় এখন আর্জেন্টিনার শেষ প্রতিপক্ষ। দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে নাইজেরিয়ার বিপক্ষে জেতার কোন বিকল্প নেই মেসিবাহিনীর।

পর পর দুই ম্যাচে সমর্থকদের নিরাশা ছাড়া আর কিছুই দিতে পারেনি টিম আর্জেন্টিনা। বিশ্বকাপের শুরুটা ড্র দিয়ে হলেও, ক্রোয়েশিয়ার কাছে হেরেছে তারা। তাই এবারের আসরে  আলবেসেলেস্তাদের ভাগ্য ঝুলছে, যদি, কিন্তু অথবার বেড়াজালে। নির্ভর করতে হচ্ছে গ্রুপের অন্য দলের হার জিতের ওপর।

একদিন আগে, আর্জেন্টিনার হারে, সমর্থকদের মধ্যে যে হতাশা ভর করেছিল, তা কিছুটা কমেছে নাইজেরিয়ার জয়ে। শুক্রবার রাতে আইসল্যান্ড – নাইজেরিয়া ম্যাচে বিশ্বের সব আর্জেন্টাইন সমর্থকদের প্রার্থনা ছিলো নাইজেরিয়ার জয় অথবা ড্রয়ের ।

টানটান উত্তেজনা, তখন বুয়েন্স আইরেসের স্থানীয় পার্কেও। মনে প্রাণে আর্জেন্টাইনবাসীরা ঐ দিন নাইজেরিয়ার সমর্থক। চোখে মুখে অনেক আশা নিয়ে বড় পর্দায় খেলা দেখতে বসেছেন সবাই।

চাপ মুক্ত হয় মুসার প্রথম গোলে। মেসির গোল যেভাবে উদযাপন করে আর্জেন্টিনা সমর্থকরা, ঠিক একইভাবে গর্জে ওঠে তারা। মুসার দ্বিতীয় গোলে জয় নিশ্চিত নাইজেরিয়ার। আর বাঁধভাঙা আনন্দে ভাসছে তখন মেসির দেশ।

তবে এই চিত্র পাল্টে যাবে ২৬ জুন। তখন মুসার বিপক্ষেই লড়তে হবে মেসিকে। আর সেই ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জিততেই হবে আর্জেন্টিনাকে। ৩২ বছরের অধরা স্বপ্ন পুরণে বাদ পড়তে আরেকটি সুযোগ পেলো আলবেসেলেস্তারা। মেসিরা কি পারবে ঘুরে দাঁড়ানোর একটা নতুন গল্প লিখতে, সেটাই এখন দেখার বিষয়।