পিছিয়ে পড়েও সার্বিয়ার বিপক্ষে সুইজারল্যান্ডের দুর্দান্ত জয়

পিছিয়ে পড়েও সার্বিয়ার বিপক্ষে সুইজারল্যান্ডের দুর্দান্ত জয়

শেয়ার করুন

9901946-3x2-700x467স্পোর্টস ডেস্ক :

সার্বিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে সুইজারল্যান্ড। শুক্রবার রাতে ই-গ্রুপের খেলায় সার্বিয়াকে ২-১ গোলে হারিয়েছে সুইসরা। এই জয়ের ফলে দ্বিতীয় রাউন্ডের স্বপ্ন ভালভাবেই বাচিয়ে রাখলো সুইজারল্যান্ড। সুইসদের এই জয়ে ই গ্রুপ থেকে কোন দুটি দ্বিতীয় রাউন্ডে উঠবে তা অনেকটা জটিল হয়ে উঠল।

কোষ্টারিকার বিপক্ষে জয় দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করে সার্বিয়া। সুইসদের সঙ্গে জিতলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে সার্বিয়ার। অন্যদিকে, প্রথম ম্যাচে শক্তিশালী ব্রাজিলকে রুখে দিয়ে দ্বিতীয় রাউন্ডের স্বপ্ন সুইজারল্যান্ডেরও। অভিন্ন সমীকরণে ই গ্রুপের খেলায় মুখোমুখি হয় সার্বিয়া-সুইজারল্যান্ড।

কালিনিনগ্রাদ স্টেডিয়ামে খেলার শুরু থেকে অবশ্য দাপট দেখায় সার্বিয়া। প্রথম গোলের জন্য তাদের অপেক্ষা মাত্র চার মিনিটের। এসময় আলেকসান্দর মিত্রোভিচ গোল করে সার্বিয়াকে উল্লাসের উপলক্ষ্য এনে দেন।

০-১ গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে খেলায় ফিরতে মরিয়া হয়ে উঠে সুইজারল্যান্ড। ৫২ মিনিটে গ্রানিত জাকার দুরপাল্লার সট জালের ছোয়া পেলে উল্লাসে নেচে উঠে সুইস শিবির।

খুব দ্রুত ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল সুইসরা। ৫৮ মিনিটে জেরদার শাকিরির অসাধারণ সট ক্রসবারে লেগে ফেরত আসলে গোল বঞ্চিত হতে হয় তাদের।

৮৯ মিনিটে ঠিকই গোলের দেখা পান পুরো ম্যাচে দুর্দান্ত খেলা শাকিরি। গোলরক্ষকে একা পেয়ে বোকা বানান তিনি।

শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সুইজারল্যান্ড। সুইসদের এই জয়ে ই গ্রুপ থেকে কোন দুটি দ্বিতীয় রাউন্ডে উঠবে তা অনেকটা জটিল হয়ে উঠল।