আফগান সিরিজের দল ঘোষণা, যুক্ত হলেন নতুন চার মুখ

আফগান সিরিজের দল ঘোষণা, যুক্ত হলেন নতুন চার মুখ

শেয়ার করুন

SPorts

ক্রীড়া ডেস্ক।।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো ওয়ানডে দলে আছেন ইবাদত হোসেন, নাসুম আহমেদ ও মাহমুদুল হাসান।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সব ম্যাচই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রথম ওয়ানডে ২৩ ফেব্রুয়ারি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে আছেন নতুন চার মুখ। তারা হলেন- মাহমুদুল হাসান জয়, নাসুম আহমেদ, এবাদত হোসেন ও ইয়াসির আলী চৌধুরী।

গত বছরের ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে মিরপুর টেস্টে অভিষেক হয় তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়ের। অভিষেক টেস্টে ০ ও ৬ রানে আউট হন ২১ বছর বয়সী এই তরুণ।

তবে চলতি বছরের জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে মাউন্ট মঙ্গানুইয়ে টেস্টে ঐতিহাসিক জয়ে ৭৮ রানের ইনিংস খেলেন জয়।

মাহমুদুল, ইয়াসির ও ইবাদতের টেস্ট অভিষেক হলেও সীমিত ওভারের ক্রিকেটে তাঁরা আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। নাসুম খেলেছেন শুধু আন্তর্জাতিক টি-টোয়েন্টি।

সর্বশেষ গত বছর অনুষ্ঠিত জিম্বাবুয়ের বিপক্ষের ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন ছয় ক্রিকেটার—মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ নাঈম, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, রুবেল হোসেন ও তাইজুল ইসলাম। চোটের কারণে দলে নেই মোহাম্মদ সাইফউদ্দিন।

এবার আফগানিস্তান সিরিজে মাহমুদুল, ইয়াসির, নাসুম, ইবাদত ছাড়াও দলে ঢুকেছেন নাজমুল হোসেন। আজ তিন ম্যাচ সিরিজের জন্য তামিম ইকবালকে অধিনায়ক করে ১৫ জনের দল ঘোষণা করেছে বিসিবি। চোটের কারণে বিপিএলে শুরুর দিকে ছিটকে পড়া পেসার তাসকিন আহমেদকে রাখা হয়েছে দলে।