অস্ট্রেলিয়া,দ.আফ্রিকা সিরিজ সামনে রেখে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু

অস্ট্রেলিয়া,দ.আফ্রিকা সিরিজ সামনে রেখে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু

শেয়ার করুন

জাতীয়-ক্রিকেট-দলস্পোর্টস ডেস্ক :

অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে মিরপুরে শুরু হয়েছে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। ক্রিকেটারদের ফিটনেস আরো উন্নতি করতে ২১ দিন চলবে এই ক্যাম্প।

ঈদের ছুটি শেষে মিরপুর স্টেডিয়াম হয়ে উঠেছিল ক্রিকেটারদের উপস্থিতিতে সরগরম। ব্যাটিং-বোলিং না করলেও এদিন তারা ব্যস্ত ছিলেন ফিটনেট ট্রেনিংয়ে।

প্রথমদিনে ক্যাম্পে যোগ দিয়েছেন প্রাথমিক স্কোয়াডে থাকা ২২ ক্রিকেটার। বিপ ও স্ক্রিন টেস্টেই সীমাবদ্ধ ছিলেন তারা।

বরাবরের মতো এবারও টাইগারদের সেরা ফিট খেলোয়াড় হয়েছেন সাব্বির রুম্মান।  তবে, অন্যদের নিয়েও সন্তুষ্ট ট্রেনার মারিও ভিল্লাভারায়েন।
তিনি বলেন, ‘এই দশ মাস আমরা বিভিন্ন সিরিজ ও চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ব্যস্ত ছিলাম। সেজন্য আলাদাভাবে ফিটনেস নিয়ে কাজ করার সুযোগ হয়নি আমাদের। তবে, হাতে ২১ দিন সময় আছে। এর মধ্যে সেই ঘাটতি কাটিয়ে উঠবে ক্রিকেটাররা’।

ফিটনেসের দিক থেকে অস্ট্রেলিয়া অনেক শক্তিশালী হলেও, এখন  বাংলাদেশও কোন অংশে কম নয়। নিজেদের দিনে তারাও কাঁপিয়ে দিতে পারে অন্যদের।
কোচ বললেন, ‘অস্ট্রেলিয়া টেস্টে খুব শক্তিশালী হলেও আমরা তাদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত। সব ঠিক থাকলে অজিরা যদি বাংলাদেশে আসে। আমি মনে করি একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ হবে।’
কাউন্টি খেলতে তামিম ইকবাল ইংল্যান্ডে। আর এইচপি দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফরে রয়েছেন এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, তানবির হায়দার, আবুল হোসেন রাজু, সাইফ উদ্দিনরা। ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় পেসার রুবেল হোসেনও রয়েছেন ক্যাম্পের বাইরে।