জাতীয় ঐক্য প্রক্রিয়া পথ হারিয়েছে!

জাতীয় ঐক্য প্রক্রিয়া পথ হারিয়েছে!

শেয়ার করুন

d3fc089f33d83e60cbee40911be5c539-5ba638b419476
নিজস্ব প্রতিবেদক :

জাতীয় ঐক্য প্রক্রিয়া পথ হারিয়েছে, তা পরিস্কার হয়ে গেছে শনিবার দু’পক্ষের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনেই। জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণাপত্র পাঠ করা মাহমুদুর রহমান মান্না নিজেই দ্বিধাগ্রস্ত নতুন এ প্লাটফর্ম নিয়ে।

আর, বিকল্প ধারাকে বাদ দিয়ে জামায়াতের সঙ্গে জোটে থাকা বিএনপিকে সঙ্গে নিয়ে, জোট গঠনকে রাষ্ট্রের বিরুদ্ধে দেশী বিদেশী ঘড়যন্ত্রের অংশ মনে করছে বিকল্প ধারা। শনিবার সংবাদ সম্মেলন পরবর্তী যুক্তফ্রন্টের দুই নেতার ফাঁস হওয়া ফোনালাপ নিয়ে শুরু হয়েছে নানা জ্বল্পনা।

জামাতের সঙ্গে জোট বহাল রেখে বিএনপির জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অংশগ্রহণ মেনে নেয়া হবে কিনা, এ প্রসঙ্গে শুরু থেকেই বেশ কঠোর অবস্থানে ছিলেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার চার নেতা,ব্যারিস্টার ড. কামাল হোসেন, ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, আসম আব্দুর রব এবং মাহমুদুর রহমান মান্না। অন্তত, গণমাধ্যমের সামনে তেমনটাই দেখিয়েছিলেন ঐক্য প্রক্রিয়ার নেতারা।

তবে, জামাত-বিএনপি জোট প্রশ্নে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যে ভাঙন ধরেছে, শনিবার সন্ধ্যায় পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন সেই কোন্দল স্পষ্ট করে দেয়।

বিভক্তির রুপটা কেমন তা আরো সুস্পষ্ট হয় এক ফাঁস হওয়া ফোনালাপে। দু’পক্ষের সংবাদ সম্মেলন শেষে বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী ফোন করেন নাগরিক ঐক্য নেতা মাহমুদুর রহমান মান্নাকে।

ফোনালাপে মাহী বি চৌধুরী মাহমুদুর রহমান মান্নাকে বলেন, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রে ব্যবহৃত হচ্ছেন ঐক্য প্রক্রিয়ার নেতারা।